INDvsNZ: Shreyas Iyer-এর শতরানের পরেও দুই ওপেনারের দাপটে লড়ছে New Zealand

নিউজিল্যান্ডকে লড়াইতে রাখল দুই ওপেনার উইল ইয়ং ও টম ল্যাথাম। 

Updated By: Nov 26, 2021, 05:16 PM IST
INDvsNZ: Shreyas Iyer-এর শতরানের পরেও দুই ওপেনারের দাপটে লড়ছে New Zealand
উইল ইয়ং ও টম ল্যাথামের ওপেনিং জুটি ভাবাচ্ছে ভারতকে। ছবি: আইসিসি

ভারত: ৩৪৫ (শ্রেয়স-১০৫, গিল-৫২, জাদেজা-৫০)
নিউজিল্যান্ড: ১২৯ (উইল ইয়ং-৭৫*, টম ল্যাথাম-৫০*) 
নিউজিল্যান্ড ২১৬ রানে পিছিয়ে 
দ্বিতীয় দিনের খেলা শেষ 

নিজস্ব প্রতিবেদন: শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) শতরানের দাপটে ভারত (Team India) প্রথম ইনিংসে ৩৪৫ রান করলেও, দ্বিতীয় দিনের শেষে দুই ওপেনারের দাপটে লড়াই করছে নিউজিল্যান্ড (New Zealand)। উইল ইয়ং (৭৫*) ও টম ল্যাথাম (৫০*) লড়াইয়ের সৌজন্যে প্রথম ইনিংসে এখনও পর্যন্ত ১২৯ রান তুলে ফেলেছে কিউইরা। যদিও অজিঙ্কা রাহানের দলের প্রাপ্তি হল টিম ইন্ডিয়া এখনও ২১৬ রানে এগিয়ে আছে। ফলে টেস্টের তৃতীয় দিনের সকালে তাঁর বোলাররা বাইশ গজে আগুন ঝরাতে পারলে ফের কানপুর টেস্টে ফিরতে পারে ভারত। 

টেস্টে অভিষেককারী শ্রেয়সের দাপটে ভারত ৩৪৫ রান করে। কিন্তু নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে দেখিয়ে দিল কানপুরের বাইশ গজে মোটেও জুজু নেই। ইশান্ত শর্মা, উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিনের মতো বোলাররা দাঁত ফোটাতে ব্যর্থ হলেন। বিপক্ষের দুই ওপেনার টম ল্যাথাম ও উইল ইয়ং খুব সহজেই ভারতীয় বোলারদের সামলালেন। দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের রান বিনা উইকেটে ১২৯। ল্যাথাম ৫০ রানে এবং ইয়ং ৭৫ রানে অপরাজিত থেকে যান।

আরও পড়ুন: INDvsNZ: 'শিষ্য' Shreyas Iyer-এর উত্থানের পরেও কেন আশঙ্কায় 'গুরু' Pravin Amre?

Shreyas Iyer batting.

 

এ দিকে ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন মাঠে নেমেছিল ভারত। ৭৫ রানে অপরাজিত ইনিংস শুরু করার পর শ্রেয়স থামলেন ১০৫ রানে। খেললেন ১৭১ বল। মারলেন ১৭টি চার ও ২টি ছয়। শ্রেয়স শতরান করলেও বাকিরা কিন্তু ব্ল্যাক ক্যাপসদের বিরুদ্ধে সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। চোটের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হয়েছিল শ্রেয়সকে। চোট সারিয়ে ফিরেছেন তিনি। একটা সময়ে সীমিত ওভারের ক্রিকেটে তাঁকে মিডল অর্ডারের জন্য ভাবা হত। ব্যাট হাতে নিজের নামের প্রতি সুবিচার করলেও লাল বলের ক্রিকেটে তাঁর জায়গা হয়নি এতদিন। 

২০১৭ সালে দেশের হয়ে খেলা শুরু করলেও টেস্ট ফরম্যাটে জায়গা পেতে শ্রেয়সের লেগে যায় চার বছর। কানপুরে শতরান করে শ্রেয়স দেখিয়ে দিলেন যে কোনও ফরম্যাটেই খেলতে তিনি দক্ষ। তবে সকালের দিকে টিম সাউদি কিন্তু জ্বলে ওঠেন। তিনি ৬৯ রানে ৫ উইকেট নেন। ঋদ্ধিমান সাহা ব্যাট করতে নেমে ব্যর্থ হন। তিনি করেন মাত্র ১ রান। রবি অশ্বিন (৩৮) ছাড়া বাকিরা কেউ রুখে দাঁড়াতে পারেননি। কাইল জেমিসন নিলেন ৯১ রানে ৩ উইকেট। 

কিউইরা লড়াই করার জন্য চলতি টেস্ট এখনও ফিফটি-ফিফটি। তবে ভারতীয় দলের বোলাররা যদি তৃতীয় দিনের সকালে জ্বলে উঠতে পারে, তাহলে ঘূর্ণি পিচে খেলা ঘুরতে কিন্তু সময় লাগবে না। সেই দিকেই এখন তাকিয়ে রয়েছে রাহুল দ্রাবিড়ের ছেলেরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)