INDvsNZ: Dhoni-র মাঠে সিরিজ পকেটে পুরে Sourav-এর শহরে পা রাখছে Rohit Sharma-র Team India

রাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া।  

Updated By: Nov 19, 2021, 11:13 PM IST
INDvsNZ: Dhoni-র মাঠে সিরিজ পকেটে পুরে Sourav-এর শহরে পা রাখছে Rohit Sharma-র Team India
অধিনায়কোচিত ইনিংস খেলার পর রোহিত শর্মা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) মাঠে সিরিজ পকেটে পুরে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) শহরে পা রাখছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারতীয় দল (Team India) । শুক্রবার ঝারখন্ডের জেএসসিএ স্টেডিয়ামে নিউজিল্যান্ডকে (New Zealand) ৭  উইকেটে হারিয়ে চলতি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া।  

KL Rahul

ফর্মে থাকা দুই ওপেনার রোহিত ও কেএল রাহুল (KL Rahul) দারুণ ছন্দে রয়েছেন। সেটাই দেখা গেল দুই ব্যাটার ক্রিজে যাওয়ার পর। সিরিজের নিষ্পত্তি করে ফেলার জন্য শুরু থেকেই বাইশ গজে ঝড় তুলতে শুরু করলেন দুই ওপেনার। মাত্র ১৩.২ ওভারে ১১৭ রান তুলে দিলেন রোহিত ও রাহুল। এরপর ৪৯ বলে ৬৫ রান করে ফিরে যান রাহুল। মারলেন ৬টি চার ও ২টি ছয়। দলের রান যখন ১৩৫ তখন দ্বিতীয় উইকেট হারায় ভারত। ৩৬ বলে ৫৫ রানে আউট হন রোহিত। 

আরও পড়ুন: INDvsNZ: Virat Kohli-কে পিছনে ফেলে টি-টিয়েন্টির শীর্ষে Martin Guptill

 

বাকিটা কাজ জোড়া ছক্কা মেরে সারেন ঋষভ পন্থ। পন্থ ১২ ও ভেঙ্কটেশ আইয়ার ১২ রানে অপরাজিত ছিলেন। ফলে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় টিম ইন্ডিয়া। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল রাহুলের দ্রাভিড়ের ভারত।  

Harshal Patel

 

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার স্টেডিয়ামের বাইশ গজে বড় রান ওঠার পূর্বাভাস ছিল। মার্টিন গাপ্টিল (Martin Guptill) ও ডারিল মিচেল (Daryll Mitchell) ৪ ওভারে ৪৮ রান তুলে দেওয়ার পর মনে হচ্ছিল, সেই পূর্বাভাস অক্ষরে অক্ষরে মিলে যেতে চলেছে। মনে করা হচ্ছিল, দুশোর কাছাকাছি রান তুলবেন কিউয়িরা। কিন্তু শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৩ রানে আটকে গেল কিউইরা। বল হাতে দুরন্ত ভাবে মেলে ধরলেন এই ম্যাচে অভিষেক ঘটানো হর্ষল প্যাটেল (Harshal Patel)। ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে করে ২ উইকেট নিলেন তিনি। আইপিএল-এ (IPL) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে খেলার সুবাদে তিনি আন্তর্জাতিক ক্রিকেটারদের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন। সেটাই এ বার প্রথম ম্যাচে করে দেখালেন এই ডানহাতি জোরে বোলার। প্রথম ম্যাচের পর এই ম্যাচেও ছন্দে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ১৯ রানে নিলেন ১ উইকেট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.