INDvsNZ: 'গুরু মারা বিদ্যে' সম্বল করে Rohit Sharma-কে আউট করেন Trent Boult!

প্রথম ম্যাচকে শিক্ষা হিসেবে নিতে বললেন রোহিত শর্মা।   

Updated By: Nov 18, 2021, 11:47 AM IST
INDvsNZ: 'গুরু মারা বিদ্যে' সম্বল করে Rohit Sharma-কে আউট করেন Trent Boult!
প্রথম ম্যাচে মারমুখী মেজাজে ছিলেন রোহিত শর্মা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে ৫ উইকেটে জিতে অভিযান শুরু করল রোহিত শর্মার (Rohit Sharma) ভারত (Team India)। টি-টোয়েন্টি দলের অধিনায়ক রান পেলেও অর্ধ শতরান মাঠে ফেলে এলেন। 'গুরু মারা বিদ্যে' অবলম্বন করে তাঁকে সাজঘরে ফেরালেন ট্রেন্ট বোল্ট (Trent Boult)। কিন্তু কীভাবে রোহিত আউট হয়েছেন সেটা ইতিমধ্যেই ক্রিকেট বিশ্ব দেখে নিয়েছে। তবে সেই আউট হওয়ার আসল কারণ জানালেন 'হিট ম্যান' নিজেই। 

ওপেন করতে নেমে ৩৬ বলে ৪৮ রান করেন রোহিত। রোহিতের দাবি, বোল্ট তাঁর দুর্বলতাগুলো জানে। আর রোহিত জানেন বোল্টের শক্তিগুলো। আসলে মুম্বই ইন্ডিয়ান্সে দীর্ঘদিন খেলার সুবাদে একে অপরকে খুব ভালভাবে জানেন। 

ম্যাচের শেষে রোহিত বলছিলেন, "আমরা অনেক বছর ধরে খেলছি। ও আমার দুর্বলতা জানে। আর আমি ওর শক্তি জানি। স্বভাবতই দুজনের মধ্যে একটি দুরন্ত লড়াই হয়ে থাকে। আমার অধীনে ও যখন খেলে, তখন ওকে বার বার বলি বিপক্ষের ব্যাটারকে বোকা বানিয়ে উইকেট নিতে। এই ম্যাচে ও আমার বিরুদ্ধে সেটাই করল। আমাকে আউট করার জন্য মিড উইকেটের ফিল্ডার পিছনের দিকে রেখেছিল, আর ফাইন লেগে ফিল্ডারকে উপরে দিকে নিয়ে আসে। আমি জানতাম ও একটি বাউন্সার দেবে। আমিও সেটা ফিল্ডারের মাথার উপর দিয়ে মারার চেষ্টা করছিলাম। কিন্তু বলের গতি কম থাকায় বল ফিল্ডারের হাতে চলে গেল।" 

আরও পড়ুন: Champions Trophy in Pakistan: কেন Team India-র পাক সফর অনিশ্চিত?

 

রোহিত ছাড়াও জয়পুরের প্রথম ম্যাচে ৪০ বলে ৬২ রান করেন সূর্য কুমার যাদব। একটা সময় পর্যন্ত মনে হচ্ছিল ভারত অনায়াসে জিতে যাবে। তবে লাগাতার উইকেট পতনের জন্য ভারতীয় সাজঘরে টেনশন তৈরি হয়ে যায়। তবে শেষ ওভারের চতুর্থ বলে বাউন্ডারি মেরে দলকে পাঁচ উইকেটে জিতিয়ে দেন ঋষভ পন্থ। তাই অধিনায়ক হিসেবে জয় দিয়ে নতুন ইনিংস শুরু করলেও, রোহিত এই ম্যাচকে শিক্ষা হিসেবেই নিলেন। এবং সতীর্থদের উদ্দেশে বার্তা দিলেন তারাও যেন এই ম্যাচ থেকে শিক্ষা নেয়। 

রোহিত যোগ করেন, "যতটা সহজে জিতব ভেবেছিলাম জয় কিন্তু ততটা সহজে আসেনি। তাই এই ম্যাচ ছেলেদের কাছে একটা দারুণ শিক্ষা দিয়ে গেল। ওদের বুঝতে হবে যে ম্যাচ পরিস্থিতি অনুযায়ী কখন কী করতে হবে। সব সময় শুধু চার-ছক্কা মারলেই চলবে না। অধিনায়ক হিসেবে, যে ভাবে ম্যাচটা শেষ হয়েছে তাতে আমি খুশি। একটা ভাল ম্যাচ খেললাম। অনেকে এই সিরিজে খেলছে না। কিন্তু বাকিদের কাছে এই সিরিজ নিজেদের তুলে ধরার ভাল সুযোগ। এক সময় মনে হচ্ছিল নিউজিল্যান্ড ১৮০-র বেশি তুলে দেবে। কিন্তু দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের কারণে সেই রান তুলতে দিইনি আমরা।" 

১৯ নভেম্বর রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.