নিজস্ব প্রতিবেদন: শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার জন্য আরও একটি সিরিজ জিতে নিলেন রোহিত শর্মা। একইসঙ্গে অধিনায়ক হিসেবে ঘরের মাঠে সিরিজ জেতার নতুন নজির গড়লেন 'হিট ম্যান'। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁর নেতৃত্বে ১৭টি ম্যাচের মধ্যে ১৬টিতে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। আর এই নজির গড়ে পিছিয়ে দিলেন অইন মর্গ্যান, কেন উইলিয়ামসনকে। এমনকি ভারতের দুই প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলিকেও পিছনে ফেলে দিলেন এই মুম্বইকর। দেশকে এখনও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন রোহিত। দল তাঁর অধিনায়কত্বে লাগাতার ১১টি ম্যাচ জেতার পাশাপাশি এই নিয়ে চতুর্থ সিরিজ জিতল।  


শনিবার ধরমশালায় তৃতীয় উইকেটে শ্রেয়স আইয়ার ও সঞ্জু স্যামসনের মারমুখী ৮৪ রানের জুটি ম্যাচের ভাগ্য গড়ে দেয়। ফলে ১৭.১ ওভারে ৩ উইকেটে ১৮৬ রান তুলে সাত উইকেটে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। একইসঙ্গে ২-০ ব্যবধানে এগিয়ে চলতি সিরিজ জিতে নিল 'মেন ইন ব্লু' ব্রিগেড। পাশাপাশি এটা ছিল ভারতীয় দলের ১১তম জয়। ফলে রবিবারের শেষ ম্যাচ স্রেফ নিয়মরক্ষার হয়ে দাঁড়াল। 


গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর সীমিত ওভারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রোহিত। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজেও চুনকাম করেছিল টিম ইন্ডিয়া। 


আরও পড়ুন: INDvsSL: Shreyas Iyer, Sanju Samson-এর ব্যাটের দাপটে ফের সিরিজ জিতল Rohit Sharma-র Team India


আরও পড়ুন: Wriddhiman Saha: ঋদ্ধিকে বিচার দিতে BCCI-এর কমিটি গঠন, 'ঘরের ছেলে'কে নিয়ে দ্বিধাবিভক্ত ও নীরব সিএবি


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)