INDvsSL: অপরাজিত Shreyas-এর অর্ধ শতরানের হ্যাটট্রিক, শ্রীলঙ্কাকেও চুনকাম করল Rohit-এর Team India

রোহিতের টিম ইন্ডিয়া ছুটছে। 

Updated By: Feb 27, 2022, 10:36 PM IST
INDvsSL: অপরাজিত Shreyas-এর অর্ধ শতরানের হ্যাটট্রিক, শ্রীলঙ্কাকেও চুনকাম করল Rohit-এর Team India
মারমুখী মেজাজে ফের একবার অর্ধ শতরানের পর শ্রেয়স আইয়ার। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: এ বার শ্রীলঙ্কাকেও হেলায় চুনকাম করল টিম ইন্ডিয়া। রবিবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৬ উইকেটে হারিয়ে ঘরের মাঠে ফের একটা সিরিজ জিতলেন অধিনায়ক রোহিত শর্মা। ফর্মের তুঙ্গে থাকা শ্রেয়স আইয়ারের অপরাজিত অর্ধ শতরানের উপর ভর করে ফের একবার দাপট দেখাল ভারতীয় দল। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির পর সীমিত ওভারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রোহিত। নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজেও চুনকাম করেছিল টিম ইন্ডিয়া। এ বার শ্রীলঙ্কাকেও হোয়াইটওয়াশ করে ফের নতুন নজির গড়ল রোহিতের ভারত। একইসঙ্গে তাঁর অধিনায়কত্বে লাগাতার ১২টি ম্যাচ জিতে নতুন নজির গড়ল 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

সদ্য সমাপ্ত সিরিজে শুরু থেকেই ছন্দে ছিলেন কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক। সেই ধারা বজায় রেখে এই সিরিজে অর্ধ শতরানের হ্যাটট্রিক সেরে ফেললেন। প্রথম ম্যাচে ২৮ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন তিনি। শনিবার দ্বিতীয় ম্যাচে মাত্র ৪৪ বলে ৭৪ রানে অপরাজিত থেকে দলকে ম্যাচ ও সিরিজ জিতিয়ে মাঠ ছেড়েছিলেন এই মুম্বইকর। রবিবার ধরমশালা স্টেডিয়ামে শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখালেন এই ডানহাতি। ৪৫ বলে ৭৩ রানে অপরাজিত থেকে এ বার বিপক্ষকে চুনকাম করালেন শ্রেয়স। তাঁর এই বিস্ফোরক ইনিংস ৯টি চার ও ১টি ছয় দিয়ে সাজানো ছিল। ফলে ১৪৬ রান তাড়া করে জিততে একেবারেই বেগ পেতে হয়নি। 

শেষবেলায় শ্রেয়স ও রবীন্দ্র জাদেজার ব্যাটের সৌজন্যে ৪ উইকেটে ১৪৮ রান তুলে মাঠ ছাড়ে ভারতীয় দল। গত ম্যাচে ১৮ বলে ৪৫ রানে অপরাজিত থাকার পর এ দিন ১৫ বলে ২২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন জাড্ডু। দীপক হুডা ১৬ বলে ২১ রানে ফিরে যান। 

Siraj

ম্যাচ আলাদা। মাঠ আলাদা। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের দাপট অব্যহত। রবিবার ধর্মশালায়  ফের ছন্দে দেখা গেল ভারতীয় বোলারদের। শ্রীলঙ্কার টপ অর্ডারকে জোরাল ধাক্কা দিলেন মহম্মদ সিরাজ, আবেশ খানরা। তবু, রবিবার, নিয়মরক্ষার টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে লড়াই করার মতো স্কোরে পৌঁছে দিলেন অধিনায়ক দাসুন শনাকা। ৩৮ বলে ৭৪ রান করে অপরাজিত রইলেন তিনি। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে তুলল ১৪৬/৫।

শনিবার, আগের ম্যাচে বাউন্সারে মাথায় চোট পাওয়া ইশান কিষানকে রবিবার খেলায়নি ভারত। সেই সঙ্গে বিশ্রাম দেওয়া হয় জসপ্রীত বুমরা, যুজবেন্দ্র চাহাল ও ভুবনেশ্বর কুমারকে। তাঁদের বদলে সুযোগ পান রবি বিষ্ণোই, আবেশ খান, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।  

শুরুতেই শ্রীলঙ্কার দুই ওপেনারকে ফিরিয়ে দেন আবেশ ও সিরাজ। একটা সময় ১২.১ ওভারে ৬০/৫ হয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। সেখান থেকে পাল্টা লড়াই শুরু করেন শনাকা। মাত্র ৩৮ বলে ৭৪ করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল নয়টি চার ও দুটি ছয়। ভারতীয় বোলারদের মধ্যে দুই উইকেট আবেশের। একটি করে উইকেট সিরাজ, হর্ষল ও রবির। 

নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হারিয়ে দেওয়ার পর ওয়েস্ট ইন্ডিজকে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজে চুনকাম করার পর এ বার শ্রীলঙ্কাকেও উড়িয়ে দিল টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: INDvsSL: Shoaib Malik-এর কোন রেকর্ড ভেঙে দিলেন Rohit Sharma? জানতে পড়ুন

আরও পড়ুন: Virat Kohli's 100th Test: কেন BCCI-এর উপর ক্ষিপ্ত সমর্থকরা? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.