বার্সেলোনার বিজয়োত্সবে বাজল ইনিয়েস্তার 'বিদায় রাগিণী'

ম্যাচ জিতে লা লিগা জয়ের উত্সবে মেতে উঠলেন মেসি, সুয়ারেজরা। একই সঙ্গে বার্সায় ১৬ বছরের সাফল্যমণ্ডিত কেরিয়ারে দাড়ি টানলেন আন্দ্রে ইনিয়েস্তা।

Updated By: May 21, 2018, 11:36 AM IST
বার্সেলোনার বিজয়োত্সবে বাজল ইনিয়েস্তার 'বিদায় রাগিণী'
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন :  বার্সেলোনার সঙ্গে ১৬ বছরের সম্পর্কের ইতি টেনে বিদায় বার্তা আগেই দিয়েছিলেন আন্দ্রে ইনিয়েস্তা। রবিবার নূ ক্যাম্পে বার্সার জার্সিতে শেষবার মাঠে নামলেন ৩৪ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার। বার্সায় ইনিয়েস্তার বিদায়ী ম্যাচে জয় উপহার দিলেন সতীর্থরা।

লা লিগা জয় আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল বার্সেলোনার। শেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে হারিয়েই লিগ শেষ করল ভেলভের্দের দল। ম্যাচের জয়সূচক গোলটি করেন ফিলিপে কুটিনহো। ম্যাচ জিতে লা লিগা জয়ের উত্সবে মেতে উঠলেন মেসি, সুয়ারেজরা। একই সঙ্গে বার্সায় ১৬ বছরের সাফল্যমণ্ডিত কেরিয়ারে দাড়ি টানলেন আন্দ্রে ইনিয়েস্তা।

আরও পড়ুন- জার্মানির বিশ্বজয়ের নায়ক গোয়েত্জের অন্তর্ধান রহস্য ফাঁস করলেন কোচ লো

স্প্যানিশ রীতি অনুযায়ী,রবিবার ম্যাচের আগে লা লিগা চ্যাম্পিয়ন কাতালানদের 'গার্ড অব অনার' দেয় সোসিয়েদাদ ফুটবলাররা। আর ইনিয়েস্তা মাঠে ঢুকতেই 'ইনিয়েস্তা, ইনিয়েস্তা' শব্দব্রহ্ম ছড়িয়ে গেল গোটা গ্যালারিতে। এরপর ইনিয়েস্তাকে একটি স্মারক উপহার দেন সোসিয়েদাদ মিডফিল্ডার জাভি প্রিয়েতো। তাঁকেও একটি উপহার দেন বার্সেলোনা তারকা।

আর লিওনেল মেসির হাতে এপ্রিল মাসে লা লিগার সেরা ফুটবলারের পুরস্কারটি তুলে দেন বার্সেলোনার আর এক কিংবদন্তি জাভি এরনান্দেস।

৮১ মিনিটে ইনিয়েস্তাকে তুলে নেন বার্সা কোচ। গোটা নূ ক্যাম্পের দর্শকরা দাঁড়িয়ে তাকে শ্রদ্ধা জানান। ১৬টি মরসুমে বার্সেলোনার হয়ে মোট ৬৭৪টি ম্যাচ খেলে সর্বোচ্চ ৩৩টি খেতাব জিতে বিদায় নিলেন ইনিয়েস্তা। এর মধ্যে রয়েছে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৯টি লা লিগার খেতাব। লা লিগার ট্রফি হাতে সপরিবারে বিজয় উত্সবের মাঝেই আবেগপ্রবণ ইনিয়েস্তা।

স্পেন ছেড়ে এবার ইনিয়েস্তার নতুন ঠিকানা সম্ভবত জাপান।