চোটের জন্য আইপিএল থেকে বাদ পড়ছেন একের পর এক মহাতারকা

চোটে জর্জরিত এবারের আইপিএল। চোটের জন্য আইপিএল থেকে বাদ পড়েছেন একাধিক মহাতারকা। আইপিএলে খেলতে পারবেন না অশ্বিন, মুরলি বিজয়ের মতো ক্রিকেটাররা। এক সময় আইপিএলে খেলার জন্য দেশের হয়ে সেরাটা দিতেন না ক্রিকেটাররা। এমনকি বহু ক্রিকেটার তো আইপিএলে খেলার জন্য দেশের জার্সি গায়েই চাপাতেন না। কিন্তু এখন উলটপুরাণ। দেশের হয়ে সেরাটা উজাড় করে দিয়ে আইপিএলে ছিটকে যেতে বসেছেন একাধিক জনপ্রিয় ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন ছয় ভারতীয় ক্রিকেটার। তালিকায় প্রথমেই নাম রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলির। চোটের জন্য আইপিএলের বেশকিছু ম্যাচ খেলতে পারবেন না আরসিবি অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচি টেস্ট চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন কোহলি। যার ফলে ধরমশালা টেস্টে খেলতে পারেননি তিনি। প্রথমে ঠিক হয়েছিল বিরাটের জায়গায় আরসিবিকে নেতৃত্ব দেবেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু ডিভিলিয়ার্সেরও চোট পাওয়ায় ফাঁপড়ে আরসিবি।

Updated By: Apr 1, 2017, 08:23 AM IST
 চোটের জন্য আইপিএল থেকে বাদ পড়ছেন একের পর এক মহাতারকা

ওয়েব ডেস্ক: চোটে জর্জরিত এবারের আইপিএল। চোটের জন্য আইপিএল থেকে বাদ পড়েছেন একাধিক মহাতারকা। আইপিএলে খেলতে পারবেন না অশ্বিন, মুরলি বিজয়ের মতো ক্রিকেটাররা। এক সময় আইপিএলে খেলার জন্য দেশের হয়ে সেরাটা দিতেন না ক্রিকেটাররা। এমনকি বহু ক্রিকেটার তো আইপিএলে খেলার জন্য দেশের জার্সি গায়েই চাপাতেন না। কিন্তু এখন উলটপুরাণ। দেশের হয়ে সেরাটা উজাড় করে দিয়ে আইপিএলে ছিটকে যেতে বসেছেন একাধিক জনপ্রিয় ক্রিকেটার। এই তালিকায় রয়েছেন ছয় ভারতীয় ক্রিকেটার। তালিকায় প্রথমেই নাম রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স অধিনায়ক বিরাট কোহলির। চোটের জন্য আইপিএলের বেশকিছু ম্যাচ খেলতে পারবেন না আরসিবি অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচি টেস্ট চলাকালীন কাঁধে চোট পেয়েছিলেন কোহলি। যার ফলে ধরমশালা টেস্টে খেলতে পারেননি তিনি। প্রথমে ঠিক হয়েছিল বিরাটের জায়গায় আরসিবিকে নেতৃত্ব দেবেন এবি ডিভিলিয়ার্স। কিন্তু ডিভিলিয়ার্সেরও চোট পাওয়ায় ফাঁপড়ে আরসিবি।

আরও পড়ুন বেন স্টোকস জানালেন কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটারদের কাছে গুরুত্বপূর্ণ আইপিএল

এরই পাশাপাশি চোটের জন্য গোটা  আইপিএল থেকেই ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টেই কাঁধে চোট পেয়েছিলেন রাহুল। কিন্তু চোট নিয়েই গোটা সিরিজটা খেলেছিলেন তিনি। ফলে চোট বেড়ে যাওয়ায় আইপিএল থেকে ছিটকে গেলেন রাহুল। আরসিবি সূত্রের খবর চোটের অস্ত্রোপচার করাতে লন্ডন যাবেন তিনি। চোটের জন্যই গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন পুণে সুপারজায়েন্টসের রবিচন্দ্রন অশ্বিনও। ধরমশালা টেস্টের পর কাঁধের স্ক্যান হয়েছে এই অফস্পিনারের। কাঁধের চোটে আইপিএল থেকে ছিটকে গিয়েছেন কিংস ইলেভেন পঞ্জাবের ব্যাটসম্যান মুরলি বিজয়। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চলাকালীন চোট পেয়েছিলেন তিনি। আইপিএলের বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না বর্তমানে বিশ্বের এক নম্বর স্পিনার এবং গুজরাত লায়ন্সের ক্রিকেটার রবীন্দ্র জাদেজা। একটি পরিসংখ্যান অনুযায়ী টেস্ট মরসুম চলাকালীন অশ্বিন এবং জাদেজা মিলে চার হাজারেরও বেশি ডেলিভারি করেছেন। জাদেজার মতই আইপিএলের কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না কলকাতা নাইট রাইডার্সের পেসার উমেশ যাদব। উল্লেখ্য আইপিএল শেষ করেই চ্যাম্পিয়ন্স লিগে খেলতে ইংল্যান্ড উড়ে যাবে ভারতীয় দল।

আরও পড়ুন  বিরাট না খেললেন আরসিবি-র অধিনায়ক হবেন কে?