close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

IPL 2019 : ফাইনালে বিতর্কে জড়িয়ে শাস্তি পেলেন বার্থডে বয় পোলার্ড!

আইপিএলের আচরণবিধির ২.৮ ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন মুম্বইয়ের ক্যারিবিয়ান অলরাউন্ডার।

Sukhendu Sarkar | Updated: May 13, 2019, 04:47 PM IST
IPL 2019 : ফাইনালে বিতর্কে জড়িয়ে শাস্তি পেলেন বার্থডে বয় পোলার্ড!

নিজস্ব প্রতিবেদন : ধোনির রান আউট থেকে রায়নার আউট না দেওয়া কিংবা ওয়াইড বল না দেওয়া নিয়ে আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদে পোলার্ড। আইপিএল ফাইনালে আম্পায়ারিংয়ের মান নিয়ে একগুচ্ছ প্রশ্ন থেকেই গেল। মুম্বই ইনিংসের শেষ ওভারে ব্রাভো-পোলার্ড নাটকীয়তা নতুন বিতর্কের জন্ম দিল।

মুম্বই ইনিংসের শেষ ওভারে ব্যাট করছেন কায়রণ পোলার্ড আর বল হাতে স্বদেশিয় ডোয়াইন ব্রাভো। প্রথম দুটি ডট বল। তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে ওয়াইড ইয়ার্কার করেন। বল সংশ্লিষ্ট লাইনের বাইরে দেখে ছেড়ে দেন পোলার্ড। কিন্তু তাতেও আম্পায়ার নীতিন মেনন সেটা ওয়াইড দেননি। কারণ হিসেবে তাঁর যুক্তি ছিল পোলার্ড অফ স্টাম্পের অনেক বাইরে সরে দাঁড়িয়েছিলেন। আম্পায়ার ওয়াইড না দেওয়ায় ব্যাট শূন্যে ছুড়ে দেন পোলার্ড। যদিও এটা প্রতীকী বলছেন বিশেষজ্ঞরা। অনেকেই আবার বলছেন আবেগ চেপে রাখতে পারেননি পোলার্ড। ওভারের চতুর্থ বলটি যখন করার জন্য ব্রাভো দৌড় শুরু করেন, তখন দেখা যায় পোলার্ড অফ স্টাম্পের দিকে ক্রমশ সরতে সরতে প্রায় পাশের পিচে ব্যাট হাতে স্টান্স নিতে চলে যান। ব্রাভো অবশ্য বল করেননি। এরপর দুই আম্পায়ার পোলার্ডের সঙ্গে কথা বলেন। আম্পায়ারদের সঙ্গে কথা বলার পর ক্রিকেটের স্পিরিট মেনে আবার ব্যাট করতে থাকেন পোলার্ড।

দেখুন ভিডিয়ো: https://www.iplt20.com/video/191344/what-s-up-with-pollard-?tagNames=feature,indian-premier-league

যদিও আম্পায়ারদের সঙ্গে এই ধরণের আচরণের জন্য শাস্তি পেয়েছেন কায়রণ পোলার্ড। আইপিএলের আচরণবিধির ২.৮ ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন মুম্বইয়ের ক্যারিবিয়ান অলরাউন্ডার। পোলার্ডের ম্যাচ ফি-র ২৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে৷ প্রসঙ্গত রবিবার ছিল পোলার্ডের জন্মদিন৷ এদিন ট্রফি জিতলেও বিতর্কিত আচরণের জন্য শাস্তি এড়াতে পারলেন না বার্থ ডে বয়।

আরও পড়ুন - IPL 2019: ফাইনালে হারলেও রেকর্ড গড়লেন এমএস ধোনি!