IPL 2020: সংস্কার কাটিয়ে জোড় সংখ্যার বছরেও আইপিএল জিতে নিল মুম্বই

২০২০ সালে ১৩ তম আইপিএল শুরুর আগে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা একটি বিজ্ঞাপণে মজা করে একটা কথা বলেছিলেন

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 11, 2020, 12:24 AM IST
IPL 2020: সংস্কার কাটিয়ে জোড় সংখ্যার বছরেও আইপিএল জিতে নিল মুম্বই
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:   জোড় সংখ্যার বছরে নাকি আইপিএল জেতে না মুম্বই ইন্ডিয়ানস! এতদিন এই সংস্কার সেঁটে ছিল মুম্বই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। ২০২০ সালে এসে সেই সংস্কার কাটাল রোহিত শর্মার দল। জোড়-বিজোড় সংস্কার কাটিয়ে টানা দ্বিতীয়বার সব মিলিয়ে পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানস।

 

২০১০ সালের আইপিএল ফাইনালে উঠেছিল মুম্বই ইন্ডিয়ানস। কিন্তু সেবার ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছিল সচিন তেন্ডুলকরের মুম্বই। সেটা জোড় সংখ্যার বছর ছিল। এরপর ২০১৩, ২০১৫, ২০১৭ এবং ২০১৯ সালে মুম্বই চ্যাম্পিয়ন হয়। পরিসংখ্যান বলছে বিজোড় সংখ্যার বছরে চ্যাম্পিয়ন হয় মুম্বই। তাই ২০২০ সালে আইপিএল ফাইনালে উঠলেও এই জোড় সংস্কার এবার বাধা হয়ে দাঁড়াবে না তো মুম্বইয়ের খেতাব জয়ের সামনে! এই প্রশ্নটাই বারবার ঘুরপাক খাচ্ছিল মুম্বই ফ্যানদের কাছে। কিন্তু শেষ পর্যন্ত জোড় সংখ্যার সংস্কার কাটিয়ে এবার ২০২০ সালে চ্যাম্পিয়ন হলো মুম্বই।

 

প্রসঙ্গত ২০২০ সালে ১৩ তমআইপিএল শুরুর আগে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা একটি বিজ্ঞাপণে মজা করে একটা কথা বলেছিলেন, এবার ১৩ তম আইপিএল, আর ১৩ সংখ্যাটা কিন্তু বিজোড় সংখ্যা! বিজ্ঞাপনী সেই বার্তাই এবার যেন বাস্তবে রূপ নিল মরু শহরে। দুবাইয়ে দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয়বার তথা পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ানস।

আরও পড়ুন - IPL 2020: ইতিহাসে বোল্ট! ১৩ বছরে প্রথমবার, ফাইনালে প্রথম বলেই নজির কিউই পেসারের

.