নিজস্ব প্রতিবেদন:  দীর্ঘ টালবাহানার পর অবশেষে রবিবার বিকেলে আইপিএল ২০২০ সালের চূড়ান্ত সূচি প্রকাশ করল বিসিসিআই। ১৯ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। খেলা হবে আবু ধাবিতে। কলকাতা নাইট রাইডার্স আইপিএল অভিযান শুরু করছে ২৩ সেপ্টেম্বর। প্রথম ম্যাচে কিং খানের দলের সামনে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনাল ১০ নভেম্বর। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৯ সেপ্টেম্বর , শনিবার আইপিএল-এর উদ্বোধনের পর রবিবার ২০ সেপ্টেম্বর দুবাইয়ে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি দিল্লি ক্যাপিট্যালস ও কিংস ইলেভেন পঞ্জাব। সোমবার ২১ সেপ্টেম্বর তৃতীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শারজায় ম্যাচ ২২ সেপ্টেম্বর। মুখোমুখি রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস।  



আমিরশাহির তিন শহর-দুবাই, আবু ধাবি এবং শারজাতে এবছর আইপিএল-এর ম্যাচ গুলি হবে। ২৪টি ম্যাচ হবে দুবাইয়ে, ২০টি ম্যাচ হবে আবু ধাবিতে আর ১২টি ম্যাচ হবে শারজায়। প্লে অফ এবং ফাইনাল ম্যাচ কোথায় হবে তা পরে জানান হবে। ম্যাচ শুরু ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায়। আর যে দিন দুটো করে ম্যাচ সেই দিন প্রথম ম্যাচ শুরু বিকেল সাড়ে তিনটেয়। দেশে করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় শেষ পর্যন্ত বিদেশের মাটিতে আইপিএল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। সবদিক বিবেচনা করে সংযুক্ত আরব আমিরশাহিকে আইপিএল-এর জন্য সুরক্ষিত ভেন্যু হিসেবে বেছে নেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।  


আরও পড়ুন- ক্রিকেটে ফের 'হাই তোলা' কাণ্ড! এবার স্টিভ স্মিথকে ব্যঙ্গ করলেন সরফরাজের স্ত্রী