IPL 2020: 'মানকাডিং' নিয়ে বিতর্ক নয়, এবার সতর্ক! পন্টিংয়ের কথা রাখলেন অশ্বিন

যা নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছিল। অশ্বিনের ক্রিকেটিয় স্পিরিট নিয়ে প্রশ্ন উঠেছিল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 6, 2020, 12:22 PM IST
IPL 2020: 'মানকাডিং' নিয়ে বিতর্ক নয়, এবার সতর্ক! পন্টিংয়ের কথা রাখলেন অশ্বিন
ছবি সৌজন্যে: IPL

নিজস্ব প্রতিবেদন : সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে মানকাডিং-এর সুবর্ণ সুযোগ পেয়েও বিতর্ক এড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কারণ এবার আর বিতর্ক নয়, বরং সতর্ক করেই ছেড়ে দিলেন।

২০১৯ সালের আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক থাকার সময় রাজস্থান রয়্যালসের জস বাটলারকে মানকাডিং পদ্ধতিতে আউট করেছিলেন অশ্বিন। যা নিয়ে বিতর্কের ঝড় বয়ে গিয়েছিল। অশ্বিনের ক্রিকেটিয় স্পিরিট নিয়ে প্রশ্ন উঠেছিল। এবার আইপিএলে দল বদল করেছেন অশ্বিন। পাঞ্জাব থেকে এবার তিনি দিল্লিতে যোগ দিয়েছেন। আর দিল্লিতে যোগ দেওয়ার আগেই কোচ রিকি পন্টিং ক্রিকেটিয় স্পিরিটের বিরোধী মানকাডিং করা নিয়ে অশ্বিনের সঙ্গে আলোচনা করেছিলেন। শেষ পর্যন্ত পন্টিংয়ের কথা রাখলেন অশ্বিন। সুযোগ পেয়েও অ্যারোন ফিঞ্চকে মানকাডিং করলেন না।

সোমবার দিল্লির ১৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমে, তৃতীয় ওভারের তৃতীয় বল করার আগে অশ্বিন দেখেন আরসিবি ওপেনার অ্যারন ফিঞ্চ বোলিং ক্রিজ ছেড়ে অনেকটা এগিয়ে যান। ফিঞ্চকে মানকাড করার সুযোগ পেলেও করলেন না। বোলিং ক্রিজ ছেড়ে বেরিয়ে যাওয়ার জন্য ফিঞ্চকে শুধুমাত্র সতর্ক করেই ছেড়ে দেন তিনি। আর বোধ হয় বিতর্ক চান না, তাই কেবল সতর্ক করেই সন্তুষ্ট থাকতে চান অশ্বিনও!

এমনটা হয়তো নাও হতে পারে। ম্যাচ শেষে রবিচন্দ্রন অশ্বিনের টুইট কিন্তু অন্য কথা বলছে।

 

আরও পড়ুন- পথ দুর্ঘটনায় মর্মান্তিক পরিণতি আফগান ওপেনারের

.