এক মাসও বাকি নেই, কবে IPL-এর পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করবে BCCI?

এমনকি বোর্ডের এক প্রতিনিধি দল এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আইপিএল নিয়ে বিস্তারিত আলোচনা করতেও সে দেশে যাওয়ার কথা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 24, 2020, 04:47 PM IST
এক মাসও বাকি নেই, কবে IPL-এর পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করবে BCCI?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: করোনার কারণে দেশ ছেড়ে আইপিএল গিয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে মেগা টুর্নামেন্ট। ফাইনাল হবে ১০ নভেম্বর। কিন্তু এখনও পর্যন্ত আইপিএল-এর পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি বিসিসিআই। একমাসও বাকি নেই ক্রোড়পতি লিগের অথচ এত দেরি কেন করছে বিসিসিআই? কবে প্রকাশ করা হবে আইপিএল-এর পূর্ণাঙ্গ সূচি?

সূত্রের খবর, আইপিএল শুরুর আগে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। ওই সিরিজ খেলে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা আইপিএল-এ অংশ নিতে ১৭ কিংবা ১৮ সেপ্টেম্বর আমিরশাহি  পৌঁছতে পারেন। সেক্ষেত্রে করোনাভাইরাসের প্রভাব থেকে বাঁচতে বায়ো-সিকিওর পরিবেশে খেলে আসা ক্রিকেটাদের কি কোয়ারেন্টিনে থাকতে হবে! সে ব্যাপারে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই।

আবার আইপিএল-এর যে সমস্ত ফ্র্যাঞ্চাইজি দল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ওপর নির্ভরশীল, তাদের ম্যাচ পরের দিকে ফেলা যায় কি না তা নিয়েও আলোচনা হয়েছে বলে খবর। তাই আইপিএল-এর পূর্ণাঙ্গ সূচি প্রকাশের ক্ষেত্রে কিছুটা হলেও সময় নিচ্ছে সৌরভ গাঙ্গুলির বোর্ড। মনে করা হচ্ছে দ্বিতীয় সপ্তাহ থেকেই ডাবল হেডার ম্যাচ দেওয়া হতে পারে। সেক্ষেত্রে তৃতীয় সপ্তাহ থেকেই দলগুলো যেন প্লে-অফের লড়াই করতে শুরু করে দিতে পারে! এমন ভাবনা-চিন্তাও রয়েছে বিসিসিআই-এর।

এমনকি বোর্ডের এক প্রতিনিধি দল এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আইপিএল নিয়ে বিস্তারিত আলোচনা করতেও সে দেশে যাওয়ার কথা। এদিকে আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন, "আমাদের সমস্ত বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। জানি যে একটু দেরি হচ্ছে সূচি প্রকাশে। তবে আশা করছি এই সপ্তাহ শেষ হওয়ার আগেই পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করতে পারব।"

আরও পড়ুন - আচমকা অবসর নেওয়া ধোনির সঙ্গে এটা ঠিক করেনি BCCI, তোপ দাগলেন সাকলাইন মুস্তাক

.