IPL 2020: কোভিড-কালের ক্রিকেট উত্সবে ভার্চুয়াল দর্শকেই মেতে উঠল মরু শহর

কিন্তু আবুধাবির ফাঁকা শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হতেই গগনভেদী চিৎকার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 19, 2020, 09:01 PM IST
IPL 2020: কোভিড-কালের ক্রিকেট উত্সবে ভার্চুয়াল দর্শকেই মেতে উঠল মরু শহর
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের এল ক্লাসিকো দিয়ে কোভিড-কালের  ক্রিকেট উত্সব শুরু হয়ে গেল আমিরশাহিতে।  বিশ্বের জনপ্রিয়তম ক্রিকেট লিগকে বাঁচাতে সৌরভ গাঙ্গুলির বোর্ড বেছে নিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। কোয়ারেন্টিন-আইসোলেশন-কোভিডটেস্ট-সোশ্যাল ডিসট্যান্স পেরিয়ে জৈব সুরক্ষা বলয়ে বাইশ গজে ব্যাট-বলের লড়াই শুরু। উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের মুখোমুখি রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স।

আইপিএলের উদ্বোধনী ম্যাচ শুরুর আগেই কোভিড ওয়ারিয়রদের কৃতজ্ঞতা জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি, আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল থেকে দুই দলের ক্রিকেটারররা।

এবারের আইপিএলে নেই চিয়ারলিডার্স। এমনকী মাঠে দর্শকরাও আসতে পারবেন না এবার। দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে নেমে ক্রিকেটাররা কী করে নিজেদের উদ্বুদ্ধ করবেন! সেটাই ছিল বড় প্রশ্ন।

কিন্তু আবুধাবির ফাঁকা শেখ জায়েদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হতেই গগনভেদী চিৎকার। জনপ্রিয় গানের সঙ্গে ঢাক-ঢোলের আওয়াজে তৈরি হল শব্দব্রহ্ম। সবমিলিয়ে কেউ না থেকেও আইপিএল ২০২০-এর প্রথম ম্যাচ জমিয়ে দিলেন রেকর্ডেড দর্শকরা। ক্রিকেটাররাও রোমাঞ্চিত হলেন হয়তো।

দর্শক না থেকেও ফাঁকা স্টেডিয়ামে টানটান ম্যাচ যাতে ম্যাড়মেড়ে না মনে হয় তাই ক্রিকেটারদের স্বার্থে চুপিসারে এমন ব্যবস্থা আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদলগুলোর। ম্যাচ চলাকালীন মাঠে ভার্চুয়াল দর্শকদের উপস্থিত করার ব্যবস্থা। একইসঙ্গে ক্রিকেট ফ্যানদের উচ্ছ্বাস প্রকাশের ভিডিয়ো, চিয়ারলিডার্সদের ডান্সের ছবি দেখানো হল মাঠের জায়ান্ট স্ক্রিনে। করোনাভাইরাসের আবহে ভার্চুয়াল দর্শকরাই মাত করে দিল মরু শহরে আইপিএলের এল ক্লাসিকো।

 

আরও পড়ুন - বিশ্বকাপের বাছাই পর্বে ব্রাজিল দলের নেতৃত্বে নেইমার

.