IPL 2021, DC vs RR: টি-টোয়েন্টি ফরম্যাটে কোন নজির গড়লেন Ravichandran Ashwin?

টি-টোয়েন্টি ফরম্যাটে অশ্বিনের কীর্তি। 

Updated By: Sep 25, 2021, 08:06 PM IST
IPL 2021, DC vs RR: টি-টোয়েন্টি ফরম্যাটে কোন নজির গড়লেন Ravichandran Ashwin?
টি-টোয়েন্টিতে ২৫০টি উইকেট নেওয়ার নজির গড়লেন অশ্বিন। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অশ্বিন হলেন অমিত মিশ্র (Amit Mishra) ও পীযুষ চাওলার (Piyush Chawla) পর তৃতীয় ভারতীয় স্পিনার যিনি ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ২৫০টি উইকেট নেওয়ার নজির গড়লেন। শনিবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে এই কীর্তি গড়েন এই অফ স্পিনার। ডেভিড মিলারকে আউট করে এই নজির গড়েন তিনি। 

৩৪ বছরের এই অফ স্পিনার এখনও পর্যন্ত আইপিএল-এ (IPL) ১৪০টি উইকেট নিয়েছেন। দেশের হয়ে ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ৫২টি উইকেট। এছাড়া বাকি উইকেট তিনি ঘরোয়া ক্রিকেটে নিয়েছেন। এই নজির গড়ার পর আইপিএল-র সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় ছয় নম্বরে নিয়েছেন অশ্বিন। 

আরও পড়ুন: IPL 2021, DC vs RR: ৩৩ রানে জয়ী দিল্লি ক্যাপিটালস, বিফলে সঞ্জুর ফিফটি

 

আইপিএল-এ সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকার শীর্ষে রয়েছেন লাসিথ মালিঙ্গা ( Lasith Malinga)। শ্রীলঙ্কার প্রাক্তন জোরে বোলার ১৬০টি উইকেট নিয়েছিলেন। অমিত মিশ্র ১৬০, পীযুষ চাওলা ১৫৬, ডোয়েন ব্র্যাভো ১৫৪ ও হরভজন সিং এখনও পর্যন্ত ক্রোড়পতি লিগে 
১৫০টি নিয়েছেন। 

দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে উইকেট পাননি অশ্বিন। এদিন নিলেন ২০ রান দিয়ে নিলেন ১ উইকেট। ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন অশ্বিন। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাই অভিজ্ঞ অফ স্পিনারকে নেওয়া হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)