IPL 2021, DCvsMI: 'মুম্বইকর' Shreyas Iyer-এর ব্যাটে Mumbai Indians-কে ৪ উইকেটে হারাল Delhi Capitals

ম্যাচ হেরে প্লে-অফে যাওয়া কঠিন করে তুলল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। 

Updated By: Oct 2, 2021, 08:14 PM IST
IPL 2021, DCvsMI: 'মুম্বইকর' Shreyas Iyer-এর ব্যাটে Mumbai Indians-কে ৪ উইকেটে হারাল Delhi Capitals
ব্যাট হাতে ফের জ্বলে উঠলেন শ্রেয়স আইয়ার। ছবি - আইপিএল

নিজস্ব প্ৰতিবেদন: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) রিজার্ভ দলে থাকা 'মুম্বইকর' শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) ফের একবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) ত্রাতা হয়ে উঠলেন। শনিবার তাঁর অপরাজিত ৩৩ রানের উপর ভর করে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ৪ উইকেটে জয় পেল দিল্লি। আর পাঁচবারের আইপিএল (IPL 2021) জয়ী মুম্বই হেরে যাওয়ার জন্য কিছুটা হলেও সুবিধা পেল কেকেআর, আরসিবি ও পঞ্জাব।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং নেন দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় মুম্বই। মাত্র ৭ রানে আউট হয়ে যান রোহিত শর্মা (Rohit Sharma)। তাঁকে ফিরিয়ে দিল্লিকে প্রথম সাফল্য এনে দেন আবেশ খান (Avesh Khan)। এরপর কুইন্টন ডি’কক ও সূর্যকুমার যাদব মুম্বই ইনিংসের হাল ধরার চেষ্টা করলেও লাভ হয়নি। কারণ অক্ষর প্যাটেল (Axar Patel) বিপক্ষের মিডল অর্ডারে ভাঙন ধরান। ডি’কককে (১৯) আউট করার পর সূর্যকুমার (৩৩) এবং সৌরভ তিওয়ারিকেও (১৫) ফেরান এই বাঁহাতি স্পিনার। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রানে আটকে যায় মুম্বইয়ের ইনিংস। অক্ষর ২১ রানে ৩ উইকেট নিলেন। আবেশ ১৫ রানে ৩ উইকেট নিলেন। 

আরও পড়ুন: IPL 2021: কবে থেকে বোলিং করবেন? জানিয়ে দিলেন Hardik Pandya

 

জবাবে ব্যাট করতে নেমে দিল্লি শুরুও ভাল হয়নি। শিখর ধাওয়ান (৮)। এরপর পৃথ্বী শ (৬) এবং স্টিভ স্মিথও (৯) দ্রুত সাজঘরে ফেরেন। তবে দমে যাননি ঋষভ পন্থ (Rishabh Pant) ও শ্রেয়স। ঋষভ ২৬ রানে আউট হলেও ৩৩ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন শ্রেয়স। ২১ বলে ২০ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। ফলে পাঁচ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি।

 এ দিকে দিল্লির বিরুদ্ধে হেরে যাওয়ায় মুম্বইয়ের প্লে-অফে যাওয়ার রাস্তা কঠিন হয়ে গেল। কারণ পরের দুটি ম্যাচ জিতলেও স্বস্তিতে থাকতে পারবে না পাঁচবারের ট্রফি জয়ী দল। কারণ রোহিতদের আরসিবি, কেকেআর, পঞ্জাবের ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে। 

তবে দিল্লির চাপে থাকার কোনও কারণ নেই। ১২ ম্যাচে ১৮ পয়েন্টে দুই নম্বরে রয়ে গেল দিল্লি। তবে তালিকার শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)