IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে অলরাউন্ডার Sunil Narine-এর কাছে হারল RCB, KKR-এর সামনে Delhi

প্রথমে ২১ রানে ৪ উইকেট নেওয়া নিখুঁত বোলিং ও পরে দলের প্রয়োজনে ১৫ বলে ২৬ রান করে বাইশ গজে ঝড় তুললেন। 

Updated By: Oct 11, 2021, 11:26 PM IST
IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে অলরাউন্ডার Sunil Narine-এর কাছে হারল RCB, KKR-এর সামনে Delhi
অলরাউন্ড পারফরম্যান্স করে বিরাট কোহলির দলকে ছিটকে দিলেন সুনীল নারিন। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: প্রথমে ২১ রানে ৪ উইকেট নেওয়া নিখুঁত বোলিং ও পরে দলের প্রয়োজনে ১৫ বলে ২৬ রান করে বাইশ গজে ঝড় তুললেন। সুনীল নারিনের (Sunil Narine) একক দক্ষতায় রুদ্ধশ্বাস ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) ৪ উইকেটে হারিয়ে দিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আর এই জয়ের জন্য বুধবার ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে মাঠে নামবে কেকেআর। এ দিকে সোমবারের এলিমিনেটরে হারের জন্য অধিনায়ক হিসেবে আইপিএল  (IPL 2021) ট্রফি জয় বিরাট কোহলির (Virat Kohli) কাছে অধরাই রয়ে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) আগে খালি হাতেই ফিরলেন 'কিং কোহলি'। 

আর এই জয়ের জন্য বুধবার ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স। এ দিকে সোমবারের এলিমিনেটরে ..উইকেটে হারের জন্য অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি জয় বিরাট কোহলির (Virat Kohli) কাছে অধরাই রয়ে গেল। টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) আগে খালি হাতেই ফিরলেন 'কিং কোহলি'। 

 

২০১৫ সালের ৯ মে-এর পর এ বার ২০২১ সালের ১১ অক্টোবর, দীর্ঘ ৫ বছর পর আবার আইপিএল-এর (IPL 2021) ম্যাচে ৪ উইকেট নিলেন নারিন। ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে তুলে নিলেন ৪ উইকেট। আর এই ক্যারিবিয়ানের স্পিনের ছোবলে মাত্র ৭ উইকেটে ১৩৮ রানে আটকে গেল ব্যাঙ্গালোর। 

আরও পড়ুন: IPL 2021: কোন বিশেষ কারণে RCB-র দায়িত্ব ছাড়লেন Virat Kohli?

একেই বলে আক্ষরিক অর্থে মেরুদন্ড ভেঙে দেওয়া। কোহলি। কে এস ভরত। এ বি ডিভিলিয়ার্স। গ্লেন ম্যাক্সওয়েল। টি-টোয়েন্টি ফরম্যাটে কে এস ভরত-কে বাদ দিলে বাকি তিনজন বোলারদের রাতের ঘুম কেড়ে নিতে পারেন। তবে সোমবার এলিমেটরের ম্যাচে এই তিন মূর্তির কাছে রীতিমতো বিভীষিকা হয়ে ধরা দিলেন নাইটদের 'মিস্ট্রি স্পিনার'।

That moment of Virat Kohli being bold. Photo - IPL

একটা সময় আইপিএল জগতে তিনি ব্যাটারদের কাছে আতঙ্ক হয়ে গিয়েছিলেন। ২০১২ ও ২০১৪ সালে নাইটদের চ্যাম্পিয়ন হওয়ার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন নারিন। একই সঙ্গে তাঁর বোলিং অ্যাকশন নিয়ে বারবার প্রশ্ন উঠেছিল। অ্যাকশন বদলাতে গিয়ে তাঁর বোলিংয়ের পুরোনো ধার অনেক কমে যায়। তবে এ বারের প্রতিযোগিতায় তিনি আবার স্বমহিমায় ফিরে এসেছেন। 

শারজার মাঠ ছোট হলেও পিচ কিন্তু ক্রমশ স্লো হয়ে আসছে। সেই থমকে যাওয়া বাইশগজের পুরোপুরি ফায়দা তুলে নিলেন নারিন। মাত্র ৪ ওভারের ব্যবধানে বিপক্ষের প্রধান তিন ব্যাটারকে সাজঘরে পাঠিয়ে দলকে স্বস্তি এনে দিলেন তিনি। কোহলি ৩৯ ও  দেবদত্ত পড়িক্কল (১৮ বলে ২১ রান) ছাড়া আর কেউ সফল হতে পারেননি। নারিন দারুণ ছন্দে থাকলেও তাঁকে যোগ্য সঙ্গত দেন লকি ফার্গুসন (Lockie Ferguson)। নিউজিল্যান্ডের এই ডানহাতি জোরে বোলার ৩০ রানে ২ উইকেট নিলেন। ৪ ওভারে মাত্র ২০ রান দিলেন বরুণ চক্রবর্তী (Varun Chakravarthy)।

 

১৩৮ রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালই করেছিলেন দুই ওপেনার শুভমন গিল (Shubman Gill) ও ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। প্রথম উইকেটে ৪১ রান যোগ করার পরেই ১৮ বলে ২৯ রান করে আউট হন শুভমন। দলের রান যখন ৫৩ তখন আউট হলেন রাহুল ত্রিপাঠি। দলগত ৭৯ রানের মাথায় ফিরে যান ফর্মে থাকা ভেঙ্কটেশ। ১১০ রানের মাথায় আউট হন নীতিশ রানা। এই বাঁহাতি ২৩ রান করেন। 

চার উইকেট হারিয়ে নাইটদের সাজঘরে তখন চাপা টেনশন। হাতে কম রানের পুঁজি নিয়েও লড়ছিলেন যুজবেন্দ্র চাহাল ও ছন্দে থাকা হর্ষল প্যাটেল। তবে এতে লাভ হয়নি। নারিন ক্রিজে আসতেই বদলে গেল খেলা। যেন আসল 'খেলা শুরু' হল। দীনেশ কার্তিককে সঙ্গে নিয়ে কোহলির বোলারদের মহড়া নিতে শুরু করেন এই ক্যারিবিয়ান। করলেন ১৫ বলে ২৬ রান। মারলেন ৩টি ছয়। তবে মহম্মদ সিরাজ ১৮তম ওভারে নারিন ও কার্তিককে আউট করলেও শেষ রক্ষা হয়নি। ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন অইন মর্গ্যান ও শাকিব আল হাসান। ফলে ১৯.৪ ওভারে ৬ উইকেটে ১৩৯ রান তুলে এ বার দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে কলকাতা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.