নিজস্ব প্রতিবেদন: দেশ জুড়ে করোনার তৃতীয় ঢেউ চোখরাঙালেও, বিদেশে নয় বরং ভারতের মাটিতেই হবে ২০২২ সালের আইপিএল। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও দশ দলের কর্তাদের সঙ্গে ভার্চুয়াল আলোচনার শেষে নাকি এটাই ঠিক হয়েছে। একটি মহলের দাবি, আগামী ২৭ মার্চ থেকে আইপিএল শুরুর প্রস্তাব উঠে এসেছে। তবে বোর্ডের তরফে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিসিসিআই সুত্র মারফত আরও জানা গিয়েছে যে, দেশের মাটিতে মেগা প্রতিযোগিতা আয়োজন করা হলেও, সমর্থকরা মাঠে ঢুকতে পারবেন না। বোর্ড সূত্রের খবর, আইপিএল দেশের মাটিতে হলেও সেটা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। সেক্ষেত্রে মুম্বই ও পুণেতে আয়োজিত হতে পারে এই প্রতিযোগিতা।


বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, ভারতে যে ভাবে করোনা সংক্রমণ বাড়ছে তাতে আগামী আইপিএলও দেশের বাইরে আয়োজন করতে পারে বিসিসিআই। সেক্ষেত্রে বিকল্প ভেন্যু হিসাবে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরশাহীর কথা ভাবা হচ্ছিল। কিন্তু বোর্ড সূত্রের খবর, দেশের করোনা পরিস্থিতির যদি তেমন উন্নতি নাও হয়, তাও আসন্ন আইপিএল দেশের মাটিতেই আয়োজন করবে বোর্ড। মেগা টুর্নামেন্ট বিদেশে সরানোর কথা ভাবা হচ্ছে না।


আরও পড়ুন: Exclusive: বিদায়বেলায় প্রিয় ‘ভোম্বল দা’কে নিয়ে আবেগপ্রবণ Bhaichung Bhutia


আরও পড়ুন: Subhash Bhowmick Died: ‘ইউ চাইম্যান, আই অ্যাম ষষ্ঠী দুলে’, সুভাষ স্মৃতিতে বিভোর লড়াকু ছাত্র


তবে, দেশের মাটিতে আইপিএল হলেও ২০২১ সালের মতো আলাদা আলাদা ভেন্যুতে খেলা হবে না। কারণ গত বছর জৈব বলয় ভেদ করে ভাইরাস হানার জন্য কয়েকটি ম্যাচের পর স্থগিত করে দেওয়া হয়েছিল আইপিএল। পরে সেই প্রতিযোগিতার বাকি ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করা হয়। তবে এ বার দেশে আইপিএল আয়োজন করা হলেও, কোনও ঝুঁকি নিতে নারাজ বোর্ড।


শোনা যাচ্ছে যে প্রতিযোগিতার সব ম্যাচ মুম্বই এবং পুণেতে আয়োজন করা হবে। সেক্ষেত্রে ওয়াংখেড়ে, সিসিআই, ডিওয়াই পাতিল স্টেডিয়ামের মতো কয়েকটি মোট তিনটি স্টেডিয়ামের কথা ভাবা হচ্ছে। গত বছর আইপিএল-এর দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজন করার জন্য বড় অঙ্কের আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে বিসিসিআই। তাছাড়া প্রতি ম্যাচে টস যে ভাবে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছিল সেটাও মেনে নিতে পারছে না একাধিক দল। তাই সবার সঙ্গে আলোচনা করে দেশেই পঞ্চদশ আইপিএল আয়োজন করতে চাইছে বিসিসিআই। যদিও সরকারি ঘোষণা এখনও বাকি।


বিসিসিআইয়ের আশা এই মুহূর্তে দেশে করোনা সংক্রমণ চরমে থাকলেও এপ্রিলের আগেই তা নিম্নমুখী হবে। বিশেষজ্ঞদের ধারণা, খুব বেশি হলে মার্চের তৃতীয় সপ্তাহের মধ্যেই করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসবে। সেটা হলে দেশের মাটিতে আইপিএল করতে কোনও অসুবিধা হবে না বলেই মনে করছেন বোর্ড কর্তারা।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App