IPL 2022: ঘোর বিপাকে Dhoni-র দলের যুব বিশ্বকাপ জয়ী Rajvardhan Hangargekar

ফের কলঙ্কিত ভারতীয় ক্রিকেট!

Updated By: Feb 18, 2022, 08:58 PM IST
IPL 2022: ঘোর বিপাকে Dhoni-র দলের যুব বিশ্বকাপ জয়ী Rajvardhan Hangargekar
বিশ্বকাপে নজর কেড়ে ধোনির দলে জায়গা পেয়েছিলেন রাজবর্ধন হাঙ্গার্গেকর।

নিজস্ব প্রতিবেদন: এ যেন মনজোত কালরা ঘটনার পারট-টু!২০১৮ সালের যুব বিশ্বকাপে দিল্লির এই বাঁহাতি ওপেনারের ব্যাটের উপর ভর করে যুব বিশ্বকাপ জিতেছিল পৃথ্বী শাহের টিম ইন্ডিয়া। কিন্তু পরে জানা যায় মনজোত বয়স ভাঁড়িয়ে খেলেছিলেন। স্বভাবতই বিসিসিআই থেকে চির নির্বাসিত হন এই ক্রিকেটার। এ বার যশ ধুলের দলের অন্যতম সদস্য রাজবর্ধন হাঙ্গার্গেকরের বিরুদ্ধে বয়স ভাঁড়িয়ে খেলার গুরুতর অভিযোগ উঠল। ফলে বেশ বিপাকে এই তরুণ। কারণ বিসিসিআই এই তরুণের বিরুদ্ধে ওঠা অভিযোগকেও যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে।

সদ্য ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রেকর্ড পঞ্চমবার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতেছে যশ ধুলের নেতৃত্বাধীন ভারত। সেই দলের গুরুত্বপূর্ণ অঙ্গ ছিলেন জোরে বোলার রাজবর্ধন। সেখানে ভাল পারফরম্যান্স করার সুবাদে তাঁকে আইপিএল-এর নিলামে ১ কোটি টাকায় কিনে নেয় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। কিন্তু কয়েকদিন ঘুরতেই বিতর্কিত ঘটনা সামনে এল।

Rajvardhan Hangargekar

আরও পড়ুন: INDvsSL: Sri Lanka-র বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই Virat Kohli!

আরও পড়ুন: INDvsWI: ইডেন গার্ডেন্সে কোন বিশেষ নজির গড়লেন Kieron Pollard? জানতে পড়ুন

মহারাষ্ট্রের একটি সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, ক্রীড়া ও যুব বিভাগের কমিশনার ওমপ্রকাশ বাকোরিয়া রাজবর্ধনের বিরুদ্ধে বয়স ভাঁড়িয়ে অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলে সুযোগ পাওয়ার অভিযোগ এনেছেন। এহেন বাকোরিয়া প্রমাণসহ বিসিসিআইকে এক চিঠি পাঠিয়ে জানিয়েছেন হাঙ্গার্গেকর বয়স আদপে ১৯ নয়, বরং ২১ বছর।  

বাকোরিয়ার তরফে জানানো হয়েছে ধারাশিবের প্রধান নির্বাহী কর্মকর্তা রাহুল গুপ্তা, অলরাউন্ডার হাঙ্গার্গেকরের আসল বয়স নিশ্চিত করেছেন। তাঁর আরও দাবি হাঙ্গার্গেকর ধারাশিবের তেরনা পাবলিক স্কুল থেকে পড়াশোনা করেন। সেখানে ক্লাস ৭ অবধি তাঁর জন্মতারিখ ১০ জানুয়ারি, ২০০১ থাকলেও, ক্লাস ৮ ভর্তির সময় তা বদলে ১০ নভেম্বর, ২০২২ করা হয়। 

হাঙ্গার্গেকর অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে পাঁচ ম্যাচে ছয় উইকেট নিয়েছেন। ব্যাট হাতে ১৮৫.৭১-র স্ট্রাইক রেটে ৫২ রানও করেছিলেন তিনি। তবে এই অভিযোগে তাঁর ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়েছে। ২০২০ অগস্টে বিসিসিআই-এর পাস করা এক নিয়ম অনুযায়ী বয়স ভাঁড়ানোর ক্ষেত্রে কোনও ক্রিকেটার যদি নিজের দোষ স্বীকার করে নেন, তাহলে তাঁর জন্য বিশেষ ছাড় রয়েছে। তবে তিনি যদি বয়স ভাড়ানোর কথা অস্বীকার করেন এবং পরীক্ষার নিরীক্ষার পর দোষী সাব্যস্ত হন, তাহলে তাঁকে দুই বছরের জন্য নির্বাসিত করা হতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.