IPL 2022: দক্ষিণ আফ্রিকা বা শ্রীলঙ্কায় হতে পারে আইপিএল!

বারবার সংযুক্ত আরব আমিরশাহি নয়, বিকল্প ভেন্যুর কথাও ভাবছে বিসিসিআই।

Updated By: Jan 13, 2022, 06:07 PM IST
 IPL 2022: দক্ষিণ আফ্রিকা বা শ্রীলঙ্কায় হতে পারে আইপিএল!
আইপিএল এবার শ্রীলঙ্কা বা দক্ষিণ আফ্রিকায়!

নিজস্ব প্রতিবেদন: দেশে মাথাচাড়া দিয়েছে করোনা (COVID-19)। এখন প্রতিদিন আক্রান্তের সংখ্যা লক্ষাধিক ছাড়িয়ে যাচ্ছে। একাধিক রাজ্যে করোনার ঢেউ আছড়ে পড়েছে। সার্বিক পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। স্বাভাবিক ভাবেই কোভিডের থাবা পড়েছে বাইশ গজে। বিসিসিআই (BCCI) ইতিমধ্যেই একাধিক ঘরোয়া টুর্নামেন্টের আসর স্থগিত করেছে। এই অবস্থায় ফের বিদেশের মাটিতে আইপিএল আয়োজনের ভাবনা উড়িয়ে দিচ্ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার আর সংযুক্ত আরব আমিরশাহি নয়, বিসিসিআই বিকল্প ভেন্যু হিসাবে বেছে নিয়েছে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার নাম। এমনটাই রিপোর্ট।

চলতি বছর এপ্রিল-মে মাসে রয়েছে আইপিএলের পঞ্চদশ সংস্করণ। করোনা আবহে ফের প্রশ্ন উঠেছে 'ক্রোড়পতি' লিগ নিয়ে। বিসিসিআই-এর এক আধিকারিককে উদ্ধৃত করে  দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস লিখেছে, " আমরা সবসময় সংযুক্ত আরব আমিরশাহির ওপর নির্ভরশীল হতে পারব না। আমাদের বিকল্প ভেন্যুর কথাও ভাবতে হবে। দক্ষিণ আফ্রিকার সময়ের পার্থক্য প্লেয়ারদের জন্য দারুণ কাজ করে। ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট যেখানে হয়েছে সেই জায়গায় একরেরে পর একর জুড়ে অনেকটাই বিস্তৃত। হাঁটার রাস্তা,পুকুর রয়েছে। খেলোয়াড়দের জন্য বিষয়টা অনেক সহজ হয়ে যাবে। যাঁরা এক বছরেরও ওপর নিজেদের হোটেলের ঘরে বন্দি রেখেছে। এই বিষয় একাধিক বিদেশ সফরেও দেখা গিয়েছে।"

আরও পড়ুন: ট্রেন্ডিং #PURANE, Pujara-Rahane-এর অবসর ঘোষণা করে দিল টুইটার

দিন তিনেক আগে জানা গিয়েছিল যে, মহারাষ্ট্রের চারটি স্টেডিয়াম আইপিএলের জন্য বেছে নেওয়া হয়েছে প্রাথমিক ভাবে। ওয়াংখেড়ে স্টেডিয়াম (Wankhede Stadium), ব্রাবোর্ন স্টেডিয়াম (Brabourne Stadium), নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম (DY Patil Stadium) ও পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম (Maharashtra Cricket Association Stadium)। এখন দেখার কোথায় অনুষ্ঠিত হয় চলতি বছর আইপিএল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.