নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2022) ৪৬ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। এদিন পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune) ফের ক্যাপ্টেন এমএস ধোনির (MS Dhoni) প্রত্যাবর্তন ঘটেছে।  রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অনুরোধে ধোনি আবারও নেতৃত্বে! এদিন কেন উইলিয়ামসনের (Kane Williamson) সঙ্গে টস করার সময় ক্যাপ্টেন হিসাবে অনন্য় টি-২০ নজির গড়লেন 'থালা'! প্রবীণতম ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ দলকে নেতৃত্ব দেওয়ার মাইলস্টোন স্থাপন করলেন ধোনি। ভেঙে দিলেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) রেকর্ড। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধোনির আগে যাঁরা প্রবীণ ভারতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ দলকে নেতৃত্ব দিয়েছেন:


৪০ বছর ২৯৮ দিন- এমএস ধোনি
৪০ বছর ২৬৮ দিন- রাহুল দ্রাবিড় 
৪০ বছর ১৩৫ দিন- সুনীল যোশি
৩৯ বছর ৩৪২ দিন- অনিল কুম্বলে
৩৯ বছর ৩১৬ দিন- সৌরভ গঙ্গোপাধ্যায়
 
২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'ইয়েলো আর্মি'। চেন্নাই এই মরশুমে জাদেজা (১৬ কোটি), ধোনি (১২ কোটি), রুতুরাজ গায়কোয়াড় (৬ কোটি) ও মইন আলিকে (৮ কোটি) রিটেইন করেছিল। জাদেজার থেকে ধোনি চার কোটি টাকা কমেই চুক্তিবদ্ধ হন।


আরও পড়ুন: #FeludarBariteDada: 'আউট হয়ে গেলে আমার পাশে বসবি না!' সৌরভ কেন বলতেন বীরুকে?


আরও পড়ুন#FeludarBariteDada: ভারত-পাক ম্যাচের আগেই ঘটেছিল এই ঘটনা! মধ্যরাতে ইডেনে ছোটেন সৌরভ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)