#FeludarBariteDada: 'আউট হয়ে গেলে আমার পাশে বসবি না!' সৌরভ কেন বলতেন বীরুকে?

অজয় জাদেজার (Ajay Jadeja) নেতৃত্বে শেহওয়াগ ১৯৯৯ সালে ভারতের হয়ে ওয়ানডে অভিষেক করেছিলেন পাকিস্তান সফরে।

Updated By: May 1, 2022, 09:16 PM IST
 #FeludarBariteDada: 'আউট হয়ে গেলে আমার পাশে বসবি না!' সৌরভ কেন বলতেন বীরুকে?
সৌরভ শোনালেন শেহওয়াগের অজানা গল্প

নিজস্ব প্রতিবেদন: সত্যজিৎ রায়ের (Satyajit Ray) জন্মদিন উপলক্ষ্যে জি ২৪ ঘণ্টার বিশেষ নিবেদন 'ফেলুদার বাড়িতে দাদা' ( #FeludarBariteDada)। এই অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায়  (Sourav Ganguly) তাঁর কেরিয়ারের একাধিক অজানা গল্প শুনিয়েছেন। সৌরভ জানালেন যে, তিনি বীরেন্দ্র শেহওয়াগকে (Virender Sehwag) আউট হয়ে যাওয়ার পর তাঁর পাশে বসতে বারণ করতেন! সৌরভ-শেহওয়াগ ভারতীয় দলে দীর্ঘদিন এক ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। একে-অপরের অত্যন্ত প্রিয়। শেহওয়াগকে নিয়েই সম্ভবত সবচেয়ে বেশি অজানা গল্প ভাগ করে নিয়েছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক।

বিসিসিআই সভাপতি সৌরভ প্রাক্তন ভারতীয় ওপেনারের সঙ্গে ক্রিকেট কিংবদন্তিদের তুলনাই টেনেছেন। 'মহারাজ' বলছেন, "যাঁরা ভিভ রিচার্ডসের ব্যাটিং দেখেছেন, তাঁরা বলেন ভিভ গ্রেটেস্ট। আমি এমন প্লেয়ারের ব্যাটিং দেখেছি, যাকে দেখে মনে হবে এ হয়তো ঠিক নয়। ব্রায়ান লারা, তেন্ডুলকর, শেহওয়াগ। শেহওয়াগ কী করে কারোর থেকে কম হতে পারে! যে বিশ্বের দ্রুততম বোলিং আক্রমণের বিরুদ্ধে ট্রিপল সেঞ্চুরি করেছে, যার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি আছে। ওর স্ট্রাইক রেট দেখতে হবে।  শেহওয়াগ আউট হয়ে গেলেই সমস্যা হত। আমি যখন ক্যাপ্টেন ছিলাম, ওকে বলতাম তুই আউট হয়ে গেলে আমার পাশে বসবি না। আমি পাঁচে ব্যাট করতে আসব, তুই আউট হয়ে আসবি। রাহুল যেত তিনে ব্যাট করতে। রাহুল অফস্টাম্পের বাইরের বলগুলি ছাড়ত। শেহওয়াগ ওই বলগুলিতেই কাট মারত। রাহুল বল ছা়ড়লে ও পাশে বসে বলত স্কোয়ারকাটে চার! আমি ওকে বলতাম, তুমি ভিতরে গিয়ে বস। তুই-আমি এক নই। আমাকেও ব্যাট করতে হবে তো!"

অজয় জাদেজার (Ajay Jadeja) নেতৃত্বে শেহওয়াগ ১৯৯৯ সালে ভারতের হয়ে ওয়ানডে অভিষেক করেছিলেন পাকিস্তান সফরে। কিন্তু সৌরভের নেতৃত্বেই শেহওয়াগ হয়ে উঠেছিলেন বিধ্বংসী ওপেনার। শেহওয়াগ নিজেই জানিয়ে ছিলেন যে, সৌরভের আস্থা ছিল বলেই তিনি ওপেনার হতে পেরেছেন।

আরও পড়ুন: #FeludarBariteDada: ভারত-পাক ম্যাচের আগেই ঘটেছিল এই ঘটনা! মধ্যরাতে ইডেনে ছোটেন সৌরভ

আরও পড়ুন: Nita Ambani: ম্যাচের পর খোদ দলের মালকিনের ফোন পেলেন এই ক্রিকেটার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.