#FeludarBariteDada: ভারত-পাক ম্যাচের আগেই ঘটেছিল এই ঘটনা! মধ্যরাতে ইডেনে ছোটেন সৌরভ

সৌরভ বলছেন, "আমি কাজ শেষ করে বাড়ি ফিরেছিলাম রাত নটায়। তারপর খেয়ে মা আর ডোনাকে বলি যে, আমি বেরোচ্ছি। ওরা জিজ্ঞাসা করে যে, এত রাতে কোথায় যাচ্ছি আমি! আমি বললাম একটু মাঠে যাব।"

Updated By: May 1, 2022, 07:44 PM IST
 #FeludarBariteDada: ভারত-পাক ম্যাচের আগেই ঘটেছিল এই ঘটনা! মধ্যরাতে ইডেনে ছোটেন সৌরভ
সৌরভ শোনালেন অজানা গল্প

নিজস্ব প্রতিবেদন: সাল ২০১৬, তারিখ ১৯ মার্চ। কলকাতার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) টি-২০ বিশ্বকাপের (ICC Men's T20 World Cup 2016) সুপার টেনের গ্রুপ টু-র ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান (India vs Pakistan)। হেভিওয়েট মহারণের আগে রীতিমতো চিন্তায় ছিলেন ক্রীড়া প্রশাসক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সেসময় ভারতের প্রাক্তন অধিনায়ক সিএবি সভাপতি (President of the Cricket Association of Bengal) হিসাবে দায়িত্ব সামলাচ্ছিলেন। জি ২৪ ঘণ্টার 'ফেলুদার বাড়িতে দাদা' ( #FeludarBariteDada) অনুষ্ঠানে বিসিসিআই সভাপতি শোনালেন যে, ইন্দো-পাক মহারণ পরিচালনা করার অভিজ্ঞতার কথা। এই ম্যাচেই সৌরভ বিগ-বি অমিতাভ বচ্চনকে (Amitabh Bachchan) আনিয়ে জাতীয় সঙ্গীত গাইয়ে চমকে দিয়েছিলেন। 

সৌরভ বলছেন, "আমি কাজ শেষ করে বাড়ি ফিরেছিলাম রাত ন'টায়। তারপর খেয়েদেয়ে মা আর ডোনাকে বলি যে, আমি বেরোচ্ছি। ওরা জিজ্ঞাসা করে যে, এত রাতে কোথায় যাচ্ছি আমি! আমি বললাম একটু মাঠে যাব। ইন্ডিয়া-পাকিস্তান ম্যাচ মানেই পুরো জেড ক্যাটাগরির নিরাপত্তা। নিরাপত্তারক্ষীরা মাঠের মধ্যে রয়েছেন, আমার প্রথম ম্যাচ! খেলেছি প্রচুর। কিন্তু সেবারই প্রথম এরকম ম্যাচ পরিচালনা করছিলাম। একটু নার্ভাসও ছিলাম, কিছুটা উদ্বেগও ছিল। পাকিস্তান আসছে বলেই নিরাপত্তারক্ষীদের হাতে একে-ফোরটিসেভেন ছিল। এক নিরাপত্তাকর্মীকে বলি, এই যে বাবা শোনো, মাঠটা না পুরো ঢাকা দেওয়া রয়েছে। তোমরা মাঠের বাইরে বসো না। আমি মালিদের বলছি চেয়ারগুলো ঢাকার ওপর বসিয়ে দিতে। তোমরা রাতে ওখানেই বসো। যাতে পিচ কভার ঝড়ে উড়ে না যায়। খেলার দিন প্রচণ্ড বৃষ্টি হয়েছিল। আমার এখনও মনে আছে, আমি আর আমার যুগ্ম সচিব মাঠে দাঁড়িয়ে ছিলাম। অসম্ভব বৃষ্টি পড়ছে। তাকে বললাম, আজকে তুমি ভেজো। দেখো পিচ কভারে কিছু না হয়। যাতে বৃষ্টির পর ১০ মিনিটের মধ্যে যেন খেলা শুরু করা যায়। আমার কোনও কিছু সহজে হয় না। রোদ ঝলমলে আবহাওয়ায় ভারত-পাক ম্য়াচ হবে,তারপর দু'দিন পর বৃষ্টি হবে! এমনটা হয় না। সেসব হবে না। নয় কাউকে ফেরত আসতে হবে, নয় বৃষ্টি পড়তে হবে, নয় টেকনিক্যাল ফল্ট হবে। তবেই আমার মনে হয়, গাড়ির চাকা ঘোরে।"

বিশ্বকাপের ওই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন এমএস ধোনি। শহিদ আফ্রিদির পাকিস্তান প্রথমে ব্যাট করে তুলেছিল ৫ উইকেট হারিয়ে ১১৮। বৃষ্টির জন্য ২০ ওভারের বদলে খেলা হয়েছিল ১৮ ওভারে। জবাবে ভারত ১৬ ওভারেই ম্যাচ বার করে নেয়। বিরাট কোহলির ব্যাটে ১৩ বল বাকি থাকতেই ভারত ৬ উইকেটে ম্যাচ জিতে নেয়। ৩৭ বলে অপরাজিত ৫৫ রানের অসাধারণ ইনিংস খেলে কোহলি হয়েছিলেন ম্যাচের সেরা। 

আরও পড়ুন: Rishabh Pant-Isha Negi: গ্যালারিতে গার্লফ্রেন্ড! অধিনায়ক পন্থের মাঠে অনন্য রেকর্ড

আরও পড়ুনVirat Kohli-Anushka Sharma: 'তোমাকে ছাড়া আমি কী করতাম!' অনুষ্কাকে বললেন বিরাট
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.