Writtick Chatterjee, Exclusive: আইপিএলে সুযোগ পেয়েও বাংলার অলরাউন্ডারের লক্ষ্য রঞ্জি ট্রফি

আইপিএল নিয়ে এখনই ভাবতে চাইছেন না বাংলার অলরাউন্ডার ঋত্বিক চট্টোপাধ্যায়।   

Updated By: Feb 13, 2022, 07:15 PM IST
Writtick Chatterjee, Exclusive: আইপিএলে সুযোগ পেয়েও বাংলার অলরাউন্ডারের লক্ষ্য রঞ্জি ট্রফি
বাংলার অনুশীলনে ঋত্বিক চট্টোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: এক-দু'জন নয়, আইপিএল নিলামে (IPL Auction 2022) তালিকাভুক্ত ৫৯০ জন ক্রিকেটারদের তালিকায় বাংলা দলের ১৪ জন। বাঙালি ক্রীড়া অনুরাগীরা নিলামে চোখ রেখেছেন, বাংলার ক্রিকেটারদের আইপিএল দলে দেখার জন্য। রবিবার সন্ধ্যায় পঞ্জাব কিংস (Punjab Kings) ২০ লক্ষ টাকায় (বেস প্রাইজেই) দলে নিয়েছে বাংলার অলরাউন্ডার ঋত্বিক চট্টোপাধ্যায়কে ( Writtick Chatterjee)। এই মরশুমে পঞ্জাবের ১৯ নম্বর ক্রিকেটার হিসাবে দলে এলেন ঋত্বিক।

২৯ বছররে ব্যাটার ও অফ ব্রেক বোলার বিগত পাঁচ-ছয় বছরে ঘরোয়া ক্রিকেটে নিজের ছাপ রেখেছেন অলরাউন্ড পারফর্ম করে। ঋত্বিক প্রথম শ্রেণির ক্রিকেটে ১৫ ম্যাচে করেছেন ৬৮৯ রান (রয়েছে সর্বোচ্চ ২১৬ রানের ইনিংস), বল হাতে পেয়েছেন ১০ উইকেট। লিস্ট এ ক্রিকেটে ২০ ম্যাচে ২৯৩ রানের পাশাপাশি ঋত্বিকের রয়েছে ১৪ উইকেট। টি-২০ ফরম্যাটেও ঋত্বিক দারুণ সফল। ২৭ ম্যাচে ২৬২ রান করেছেন তিনি। হাত ঘুরিয়ে তুলে নিয়েছেন ২১ উইকেট। 

আরও পড়ুন: Jofra Archer ৮ কোটিতে Mumbai Indians-এ, আদৌ তিনি IPL 2022 খেলবেন! কী বলছে রোহিতের দল?

পঞ্জাব দলে সুযোগ পাওয়ার পর ২৪ ঘণ্টাকে টেলিফোনে প্রতিক্রিয়া জানান ঋত্বিক। তিনি বলছেন, "আইপিএলে খেলার সুযোগ পেয়ে আমি প্রচণ্ড খুশি হয়েছি। এই মরশুমে পারফরম্যান্সের ভিত্তিতেই আশা করেছিলাম আইপিএল খেলতে পারব। খেলার জন্য কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসে আমি ট্রায়াল দিয়েছিলাম। দু-তিন বার করে ট্রায়াল দিয়েছি। ট্রায়াল খুবই ভাল হয়েছিল। তবে পঞ্জাব কিংস আমাকে ট্রায়ালে ডেকেছিল। কিন্তু যেতে পারিনি। তবে সত্যি বলতে আমার ভাবনায় এখন আইপিএল নেই। সামনেই রঞ্জি ট্রফি রয়েছে। বাংলা দলকে ভাল জায়গায় নিয়ে যেতে চাই। ভাল খেলে বাংলাকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যাওয়াই আমার টার্গেট। পঞ্জাব কিংস এবং আইপিএল নিয়ে পরে ভাবব। এখন রঞ্জি খেলতে এসেছি। রঞ্জিতেই ফোকাস আমার।"  ঋত্বিক আরও জানিয়েছেন যে, ঈশান পোড়েলকে সতীর্থ হিসাবে পঞ্জাবে পাওয়ায় তাঁর কাজটা সহজ হয়ে যাবে। তিনি জানাচ্ছেন যে, পেস ও স্পিন বোলিংয়ের বৈচিত্র্যে পঞ্জাব দল খুবই ভাল হয়েছে। তাঁর ক্রিকেট কেরিয়ারে উত্থান-পতনই তাঁর আগামীর পাথেয় বলেই মনে করেন বারাসতের ছেলে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.