IPL: বদলে যাচ্ছে আইপিএল! আইসিসি-সহ বাকি বোর্ডগুলির সঙ্গে আলোচনায় জয় শাহ

বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬, ৩৪৭, ৫০ কোটি টাকা স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করেছিল। এবার প্রায় তিনগুণ বেশি লাভ করেছে বোর্ড।

Updated By: Jun 29, 2022, 06:24 PM IST
IPL: বদলে যাচ্ছে আইপিএল! আইসিসি-সহ বাকি বোর্ডগুলির সঙ্গে আলোচনায় জয় শাহ
জয় শাহ বলে দিলেন বড় কথা

নিজস্ব প্রতিবেদন: ২০২৩-২৭ সাল পর্যন্ত আইপিএলের ৪১০টি ম্যাচের জন্য সম্প্রচার স্বত্ব (IPL Media Rights) বিত্রি হয়েছে রেকর্ড অঙ্কে। ৪৮ হাজার ৩৯০ কোটি টাকা লক্ষ্মীলাভ হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (The Board of Control for Cricket in India, BCCI)! বোর্ড সচিব  জয় শাহ (Jay Shah) বলছেন যে, এবার আইপিএল দেখার সংজ্ঞাটাই বদলে যাবে।

এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে জয় বলেন, "আইপিএলের জন্য একটা নির্দিষ্ট উইন্ডো চাইছি। সেই ব্যাপারে আমরা অনান্য বোর্ডের সদস্যদের পাশাপাশি আইসিসি-র সঙ্গেও কথা বলছি। আমি আপনাদের একটা বিষয়ে আশ্বস্ত করতে পারি যে, আইসিসির-র পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রামে আইপিএলের জন্য আড়াই মাসের উইন্ডো থাকবে। এর ফলে প্রথমসারির আন্তর্জাতিক প্লেয়াররা অংশ নিতে পারবে। এই টুর্নামেন্ট থেকে সকলে উপকৃত হয়। আমরা আইসিসি ও অনান্য বোর্ডের থেকে ইতিবাচক উত্তরই পেয়েছি। আইপিএল লম্বা সময় ধরে চললে অনেকগুলি ফ্যাক্টর কাজ করবে। ট্যালেন্ট পুল নিয়ে কোনও সমঝোতা করার প্রশ্ন উঠবে না। তৃণমূল স্তরের ক্রিকেটে উন্নতি হবে। সঠিক পরিকাঠামো গড়ে উঠবে। ইন্ডিয়া-ইংল্যান্ড বা ইন্ডিয়া-অস্ট্রেলিয়ার মতো মার্কি সিরিজই নয়, বিসিসিআই-এর দায়বদ্ধতা আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি একই থাকবে। আমরা অ্যাসোসিয়েট দেশগুলির সঙ্গে ধারাবাহিক ভাবে দ্বিপাক্ষিক সিরিজ খেলব।"

বিসিসিআই ২০১৭ থেকে ২০২২ পর্যন্ত ১৬, ৩৪৭, ৫০ কোটি টাকা স্টার স্পোর্টস নেটওয়ার্ককে মিডিয়া রাইটস বিক্রি করেছিল। এবার প্রায় তিনগুণ বেশি লাভ করল বিসিসিআই। বিসিসিআই-এর প্রত্যাশা ছাপিয়ে গেল। দু'টি ভিন্ন সম্প্রচারকারী সংস্থা বিডিং যুদ্ধে লড়াই করে বাজিমাত করেছে। ভারতীয় উপমহাদেশে ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ২৩ হাজার ৭৫৮ কোটি টাকায়।  ভারতীয় উপমহাদেশে টিভি সত্ব বিক্রি হল ২৩ হাজার ৫৭৫ কোটি টাকায়। 

আরও পড়ুন: Rohit Sharma, ENG vs IND: রোহিতের বদলে অধিনায়ক জসপ্রীত বুমরা! চলে এল বড় আপডেট

আরও পড়ুন:  MS Dhoni Hairstyles: সময়ের সঙ্গে বদলেছে হেয়ারস্টাইল! আপনার বিচারে কোন লুকসে সেরা ধোনি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.