IPL: কোন দুই ইনিংসকে সেরা স্মৃতি বলে মনে করেন Virat Kohli? জেনে নিন

২০০৯ সালের পর ২০১৬ সালে ফের একবার ফাইনাল খেলেছিল। দুবারই তাঁর দল হেরে মাঠ ছেড়েছিল।  

Updated By: Apr 5, 2022, 10:59 PM IST
IPL: কোন দুই ইনিংসকে সেরা স্মৃতি বলে মনে করেন Virat Kohli? জেনে নিন
বিরাটের চোখে সেরা দুই স্মৃতি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০০৮ থেকে এখনও পর্যন্ত আইপিএল-এর ১৫তম মরশুম পর্যন্ত টানা খেলে চলেছেন বিরাট কোহলি (Virat Kohli)। তাও আবার একই দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে। গত ১৫ বছরে তিনি একাধিক ইনিংস খেলেছেন। চোখের সামনে একাধিক ইনিংস গড়তে দেখেছেন। তবে সেরা দুই মুহূর্তের তালিকায় সবার উপরে তিনি নিজের ও এবি ডিভিলিয়ার্সের (AB de Villiers) দুটি ম্যাচ জেতানো পারফরম্যান্সকেই বেছে নিলেন। 

বিরাট যে দুটি মুহূর্তকে তাঁর কেরিয়ারের সেরা আইপিএল মুহূর্ত হিসেবে বেছে নিয়েছেন সেই দু'টির প্রথমটি হল রায়পুরে দিল্লির (তৎকালীন ডেয়ারডেভিলস) বিরুদ্ধে। সেই ম্যাচে বিরাট ৪৫ বলে ৫৪ রান করেছিলেন। ১৩৯ রান তাড়া করতে গিয়ে ১১ বল বাকি থাকতে ম্যাচ জিতেছিল আরসিবি। অন্য ম্যাচ ছিল কোয়ালিফায়ার-১ 'এ গুজরাত লায়ন্সের বিরুদ্ধে। সেই ম্যাচে ৪৭ বলে ৭৯ রানের এক অনবদ্য ইনিংস খেলেছিলেন ডিভিলিয়ার্স। আট নম্বরে নামা ইকবাল আবদুল্লাকে সঙ্গী করে তিনি আরসিবিকে এক দুরন্ত জয় ম্যাচে উপহার দিয়েছিলেন। আবদুল্লা ওই ম্যাচে ২৫ বলে ৩৩ রান করেছিলেন।  

বিরাট বলেন "২০১৬ সালে আমরা গ্রুপে শেষ ম্যাচ রায়পুরে দিল্লির বিরুদ্ধে খেলেছিলাম। তারপরের ম্যাচেই কোয়ালিফায়ারে খেলেছিলাম আমরা। এবি ডিভিলিয়ার্স একটা 'গান নক' খেলেছিল। অন্যদিকে ওর সঙ্গে ছিল আবদুল্লা। ওই ম্যাচের পরে যে সেলিব্রেশনটা হয়েছিল সেটা আমার দেখা সেরা সেলিব্রেশন ছিল।" 

২০০৯ সালের পর ২০১৬ সালে ফের একবার ফাইনাল খেলেছিল। দুবারই তাঁর দল হেরে মাঠ ছেড়েছিল। তবে যে দু'টি মুহূর্ত বিরাট বেছে নিয়েছেন সেই দু'টি মুহূর্তই ২০১৬ সালে এসেছিল। সেই বছর বিরাট ৯৭৩ রান করেছিলেন। সঙ্গে ছিল চারটি শতরান এবং সাতটি অর্ধশতরান। গড় ৮১.০৮।

আরও পড়ুন: Virat Kohli vs Anil Kumble: কেন হেড কোচ Kumble-কে অপছন্দ করতেন Virat? কারণ জানলে চমকে উঠবেন!

আরও পড়ুন: IPL 2022, KKRvsMI: কেমন দল নিয়ে Mumbai-র বিরুদ্ধে নামবেন KKR-এর অধিনায়ক Shreyas Iyer? ছবিতে দেখুন সম্ভাব্য প্রথম একাদশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.