Virat Kohli, WTC Final 2023: মেগা ফাইনালের আগে এবার চোটে নাজেহাল বিরাট! রোহিতের চাপ আরও বাড়ল

ক্রোড়পতি লিগ শেষ হলেই ইংল্যান্ডে (England) উড়ে যাবে মহম্মদ শামি (Mohammed Shami)- রবীন্দ্র জাদেজারা (Ravindra Jadeja)। আগামী ৭ জুন থেকে ওভালের (The Oval)বাইশ গজে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল (WTC Final 2023)। এমন মেগা ফাইনালের বল মাটিতে পড়ার আগেই ক্রিকেট পণ্ডিতরা অস্ট্রেলিয়াকে (Australia) এগিয়ে রাখছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 22, 2023, 12:02 PM IST
Virat Kohli, WTC Final 2023: মেগা ফাইনালের আগে এবার চোটে নাজেহাল বিরাট! রোহিতের চাপ আরও বাড়ল
রোহিতের এক নম্বর সৈনিক কোহলির চোট কি সত্যি বিরাট? ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব টেস্ট ফাইনালের (ICC World Test Championship Final 2023) আগে ভারতীয় দলের চাপ বাড়ছে। রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)এবার চোটের তালিকায় নাম লেখালেন বিরাট কোহলি (Virat Kohli)। তারকা স্পিনার চোটের কবলে পড়ার জন্য আগে থেকেই চিন্তায় ছিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আর এবার চলতি আইপিএল-এ (IPL 2023) গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে ফিল্ডিং করার সময় চোট পেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) মহাতারকা। যদিও আরসিবি-র (RCB) কোচ সঞ্জয় বাঙ্গারের (Sanjay Bangar) দাবি, কোহলির চোট 'বিরাট' গুরুতর নয়। 

কিন্তু কীভাবে চোট পেলেন বিরাট? 

গুজরাতের ব্যাটিংয়ের ১৫ ওভারের সময় সবার নজরে এই ঘটনা আসে। বিজয় শঙ্করের একটি শটে ক্যাচ নিতে গেলে হাঁটুতে চোট পান বিরাট। সেটা দেখার পরেই দ্রুত মাঠে চলে আসেন আরসিবি-র ফিজিও। হেঁটে মাঠ ছাড়লেও, ম্যাচের বাকি সময় আর ফিল্ডিং করতে নামেননি। বরং পায়ে আইসপ্যাক লাগিয়েই চলতি প্রতিযোগিতা থেকে দলের ছিটকে যাওয়া দেখলেন। 

এদিকে বিরাটের চোট অবশ্যই জাতীয় দলের কাছে চিন্তার কারণ। যদিও ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে সঞ্জয় বাঙ্গার দাবি করলেন, সব থিক আছে। তিনি বলেন, "হ্যাঁ এটা ঠিক যে বিরাট হাঁটুতে চোট পেয়েছে। তবে আমার মনে হয় ওর চোট একেবারেই গুরুতর নয়। গত চার দিনে দুটি শতরান করেছে বিরাট। ও তো শুধু ব্যাটিং করে দলকে সাহায্য করে না। বিরাট একজন অসাধারণ ফিল্ডার। গত ম্যাচে টানা ৪০ ওভার খেলার পর এ বার ৩৫ ওভার মাঠে কাটিয়েছে। এর থেকেই বোঝা যায় যে বিরাট কতটা ফিট। আর তাই আমি ওর চোট নিয়ে একেবারেই চিন্তিত নই।" 

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: ফাইনালের আগে কামিন্সদের এগিয়ে রাখলেও কোন ভারতীয় তারকার নাম নিয়ে হুঁশিয়ারি দিলেন পন্টিং? জানতে পড়ুন

আরও পড়ুন: WTC Final 2023, Ravichandran Ashwin: মেগা ফাইনালের আগে ফের চাপে রোহিতের টিম ইন্ডিয়া! কিন্তু কেন?

ক্রোড়পতি লিগ শেষ হলেই ইংল্যান্ডে (England) উড়ে যাবে মহম্মদ শামি (Mohammed Shami)- রবীন্দ্র জাদেজারা (Ravindra Jadeja)। আগামী ৭ জুন থেকে ওভালের (The Oval)বাইশ গজে শুরু হবে বিশ্ব টেস্ট ফাইনাল (WTC Final 2023)। এমন মেগা ফাইনালের বল মাটিতে পড়ার আগেই ক্রিকেট পণ্ডিতরা অস্ট্রেলিয়াকে (Australia) এগিয়ে রাখছে। এমন প্রেক্ষাপটে যদি বিরাট ও অশ্বিন চোটের জন্য ছিটকে গেলে, তাহলে সেটা হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কাছেও বড় ধাক্কা হবে।   

এমনিতেই চোট-আঘাতে জর্জরিত ভারতীয় দল। পিঠের চোটের জন্য অনেক আগেই মাঠের বাইরে চলে গিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। গাড়ি দুর্ঘটনায় আহত মাঠের বাইরে চলে গিয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। চোটের জন্য আগামী কয়েক মাস মাঠে নামতে পারবেন না শ্রেয়স আইয়ার (Shreyas Iyer), কে এল রাহুল (KL Rahul)। এরমধ্যে এই তালিকায় অশ্বিনের নাম জুড়ে গেলে ভারতীয় দলের চাপ যে আরও বাড়বে সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.