Rohit Sharma | Yashasvi Jaiswal: ৬২ বলে ১২৪! যশস্বী কি এবার ভারতীয় দলে? রোহিতই দিয়ে দিলেন উত্তর

Rohit Sharma's Massive Praise For Yashasvi Jaiswal After MI's Win Over RR: ভারতীয় দলের অনূর্ধ্ব-১৯ ও ২৩-এ খেলেছেন তিনি। ইন্ডিয়া বি টিমের জার্সিও গায়ে চাপিয়েছেন যশস্বী জয়সওয়াল। কিন্তু এখনও সিনিয়র টিমের জার্সি গায়ে চাপাননি তিনি। এবার কী জাতীয় দলে খেলতে চলেছেন যশস্বী?   

Updated By: May 1, 2023, 02:23 PM IST
Rohit Sharma | Yashasvi Jaiswal: ৬২ বলে ১২৪! যশস্বী কি এবার ভারতীয় দলে? রোহিতই দিয়ে দিলেন উত্তর
যশস্বীতে মোহিত রোহিত! করলেন বিরাট প্রশংসা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai), গত রবিবার ঘরের টিম মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস (Mumbai Indians vs Rajasthan Royals) মুখোমুখি হয়েছিল। আইপিএল সিক্সটিনের (IPL 2023) ৪২ নম্বর ম্যাচই ছিল টুর্নামেন্টের ১০০০ তম ম্যাচ (IPL 1000th Match)। ঐতিহাসিক এই ম্যাচে ট্র্যাজিক নায়ক হতে হয়েছে রাজস্থানের ওপেনার যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। জীবনের প্রথম আইপিএল সেঞ্চুরি ( ৬২ বলে ১২৪) করেও দাম পাননি তিনি। রাজস্থানের ২১২ তাড়া করে মুম্বই তিন বল হাতে রেখে ছয় উইকেটে ম্যাচ বার করে নেয়। দল না জিতলেও, যশস্বী জিতেছেন প্রতিপক্ষ দলের অধিনায়কের হৃদয়। মুম্বইয়ের ও ভারতীয় দলের তিন ফরম্যাটের ক্যাপ্টেন রোহিত শর্মা (Rohit Sharma) মোহিত যশস্বীর ব্যাটিং দেখে। ম্যাচের পর ২১ বছরের ক্রিকেটারের ভূয়সী প্রশংসা করেছেন রোহিত।

রোহিত বলেন, 'আমি গতবছর ওকে দেখেছি। ও খেলাটা পরের পর্যায় নিয়ে গিয়েছে। আমি ওকে জিঞ্জাসা করেছিলাম যে, ওই এই শক্তি কোথা থেকে পায়? ও আমাকে বলেছিল যে, ও নিয়মিত জিমে যায়। এটা ওর জন্য যেমন ভালো, তেমনই ভালো ভারতীয় দল ও রাজস্থান রয়্যালসের জন্য।' যশস্বী ৫৩ বলেই ১০০ করে ফেলেছিলেন। রিলে মেরেডিথকে চার মেরেই পান শতরান। ম্যাচের পর বলেন, 'দেখুন আমি নিজেও জানি না যে সেঞ্চুরি করেছিলাম বলে! আমার ধারণাই ছিল না যে, বল বাউন্ডারি স্পর্শ করেছে কিনা! আমি সবের জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানাতে চাই। এটাই বলব। এরকম দিন আসতেই পারে। আমি প্রক্রিয়ার মধ্যে ফোকাস করে কঠোর পরিশ্রম করতে পারি। আমি ইতিবাচক। ভালো ভাবে জীবনযাপন করার চেষ্টা করছি।' আইপিএল ইতিহাসে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরিকারী ক্রিকেটারদের তালিকায় যশস্বী এলেন চার নম্বরে। একে) মণীশ পাণ্ডে (১৯ বছর ২৫৩ দিন), দুয়ে) ঋষভ পন্থ (২০ বছর ২১৮ দিন), তিনে) দেবদত্ত পাড়িক্কল (২০ বছর ২৮৯ দিন) ও চারে যশস্বী (২১ বছর ১২৩ দিন)। অন্যদিকে ৯ ম্য়াচে ৪২৮ রান করে যশস্বীর মাথায় উঠল অরেঞ্জ ক্যাপ। ফাফ দু প্লেসিসকে (৮ ম্যাচে ৪২২) টপকে গেলেন তিনি। 

আরও পড়ুনIndian Cricketers Restaurant Businesses: 'ক্রিকেট ঈশ্বর'ও তুলে নিয়েছিলেন হাত! যে পাঁচ ভারতীয় ক্রিকেটার ডুবেছেন রেস্তোরাঁয়

রাজস্থানের রান তাড়া করে রোহিতরা জিততে পারবেন না বলেই মনে করেছিলেন অনেকে। তবে রোহিতের ৩৬ তম জন্মদিনে তাঁর মুখে চওড়া হাসি ফোটালেন ব্যাটাররা। রোহিত নিজে ব্যক্তিগত ৩ রান করে ফিরে যান ঠিকই, তবে ঈশান কিশান (২৩ বলে ২৮), ক্যামেরন গ্রিন (২৬ বলে ৪৪), সূর্যকুমার যাদব (২৯ বলে ৫৫), তিলক বর্মা (২১ বলে অপরাজিত ২৯) ও টিম ডেভিড (১৪ বলে অপরাজিত ৪৫)। মুম্বইয়ের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ১৭ রান। টিম ডেভিড বুঝিয়ে দেন তিনি কোন জাতের ব্যাটার। জেসন হোল্ডারকে তিনি এক ওভারে তিনটি ছয় মেরে মুম্বইকে জেতান ছয় উইকেটে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.