জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২১ বছরের তরুণ সাই সুদর্শনের ৪৮ বলে অপরাজিত ৬২ ও ডেভিড মিলারের ১৬ বলে অপরাজিত ৩১ রানে উপর ভর করে দিল্লি ক্যাপিটালসকে ছয় উইকেটে হারিয়ে দিল গুজরাত টাইটান্স। আর এই জয়ের সঙ্গে চলতি আইপিএল-এ পরপর দুটি ম্যাচ জিতল হার্দিক পান্ডিয়ার দল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১৬৩ রান চেজ করতে নেমে শুরুটা আগ্রাসী মেজাজেই করেছিলন ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল। বিপক্ষের খলিল আহমেদ ও মুকেশ কুমারকে টার্গেট করে দুই ব্যাটার। মাত্র ২ ওভারেই উঠে যায় ২২ রান। ঠিক এমন সময় গুজরাত শিবিরকে জোড়া ধাক্কা দিলেন আনরিখ নোকিয়া। আগুনে পেসে পরপর দুই ওভারে গুজরাতের দুই ওপেনারের স্টাম্প উড়িয়ে দেন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার। ৩৬ রানে ২ উইকেট হারায় গুজরাত। 


অবশ্য গুজরাতের চাপ এখানেই কমেনি। পাওয়ার-প্লের শেষ বলে জ্বলে উঠলেন খলিল আহমেদ। তাঁর বাইরে যাওয়ার ডেলিভারিকে খোঁচা দিতেই নবাগত অভিষেক পোড়েলের দস্তানায় বল জমা পড়ে যায়। ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে গুজরাতের চাপ আরও বেড়ে যায়। তবে ব্যাকফুটে গেলেও একটা মোক্ষম সিদ্ধান্ত নেয় গুজরাত শিবির। হার্দিক ফিরতেই, 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে ক্রিজে চলে যান বিজয় শঙ্কর। আর চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গত ম্যাচে প্রভাব ফেলা সাই সুদর্শন তো আগে থেকেই বাইশ গজে ছিলেন। জাঁকিয়ে বসা দিল্লির বিরুদ্ধে পালটা লড়াই শুরু করে দেন তামিলনাড়ুর হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা দুই ব্যাটার। একটা সময় মনে হচ্ছিল, এই দুই ব্যাটারের উপর ভর করেই ম্যাচ বের করে নেবে গুজরাত। কিন্তু সেই ভাবনা ধাক্কা খেল। ১৩.২ ওভারে মিচেল মার্শের বলে লেগ বিফোর হন বিজয় শঙ্কর (২৯)। ১০৭ রানে ৪ উইকেট হারায় গুজরাত। তবে এতে সমস্যা হয়নি। কারণ সাই-এর অর্ধ শতরান ও ডেভিড মিলারের আগ্রাসী ব্যাটিংয়ের জন্য ৬ উইকেটে ম্যাচ জিতে নিল গুজরাত। 


এদিকে অক্ষরের দাপটে শেষ পর্যন্ত ১৬২ রান তুলতে পারল দিল্লি। নির্ধারিত ২০ ওভারের শেষে ৮ উইকেটে ১৬২ রান তোলে তারা। টসে জিতে দিল্লিকে ব্যাটিং করতে পাঠান হার্দিক। শুরু থেকেই গতবারের চ্যাম্পিয়নদের বোলিং দাপটে সেভাবে রানের গতি বাড়াতে পারেনি দিল্লি। শুরুতেই মহম্মদ শামি (৩/৪১ ) জোড়া ধাক্কা দেন দিল্লি শিবিরকে। সেই ধাক্কা কাটিয়ে আর সেভাবে দাঁড়াতে পারেনি ওয়ার্নারের দল। 



আরও পড়ুন: Rishabh Pant, DC vs GT: প্রিয় দিল্লির ম্যাচ দেখতে ক্রাচ হাতে স্টেডিয়ামে ঋষভ, ভিডিয়ো হল ভাইরাল


আরও পড়ুন: Shreyas Iyer Injury, IPL 2023: বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া ও কেকেআর! আইপিএল-বিশ্ব টেস্ট ফাইনাল থেকে ছিটকে গেলেন শ্রেয়স


পৃথ্বী শাহ (৭), মিচেল মার্শকে (৪) সাজঘরের পাঠানোর পাশাপাশি শেষ ওভারের অক্ষরেরও উইকেট মহম্মদ শামির। দুর্ঘটনার কবল কাটিয়ে প্রথমবার মাঠে আসা ঋষভ পন্থের (Rishav Pant) সামনে ওয়ার্নার (৩৭) খানিক চেষ্টা করলেও বড় রান করতে পারেননি। তাঁকে ও রাইলি রুসোকে (০) পরপর দু'বলে আউট করেন ক্যারিবিয়ান পেসার আলজারি জোসেফ (২/২৯)। মাঝে রশিদ খানও (৩/৩১) নেন তিনটি উইকেট। মূলত রশিদ খানের ঘূর্ণিতে থিতু হয়েও বড় রানের ওভার বের করে নিতে ব্যর্থ হন দিল্লির ব্যাটাররা। 


৩২ বলে ৭ টি চারের সাহায্যে ৩৭ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। মাঝে অবশ্য শামির একটি বল উইকেট ছুয়ে গেলেও বেল না পড়ায় বেঁচে যান তিনি। যদিও আইপিএল-এ যে দাপুটে ছন্দে অজি ব্যাটারকে দেখতে অভ্যস্ত সমর্থকরা, তেমনটা পাওয়া যায়নি। বরং খানিক হলেও নজর কাড়লেন অভিষেক ঘটানো বাংলার অভিষেক পোড়েল। বাংলার এই কিপার-ব্যাটার ১১ বলে করেন ২০ রান। হাঁকান দুটি ওভার বাউন্ডারিও। রশিদের ঘূর্ণি বুঝতে না পেরে বোল্ড হয়ে গেলেও তাঁর আগুনে মেজাজ নজর কেড়েছে। মাঝে সরফরাজ খানও (৩০) কিছুটা টানার চেষ্টা করেন দিল্লির ইনিংস। তবে তাঁদের লড়াকু স্কোরে পৌঁছে দেওয়ার আসল কারিগর অলরাউন্ডার অক্ষর। ২২ বলে ২ টি চার ও ৩ টি ছক্কার সাহায্য়ে ৩৬ রানের ঝোড়ে ইনিংস খেলেন অক্ষর। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)