Mohun Bagan, IPL 2023: মাঠের বাইরের লড়াই তুঙ্গে, নাইটদের বিরুদ্ধে নামার ইডেনে সবুজ-মেরুন জার্সি বিলোবে লখনউ

আইএসএল-জয়ী মোহনবাগানকে সম্মান জানাতেই বাইশ গজের যুদ্ধে মাঠে নামবেন ক্রুনাল পান্ডিয়া-নিকোলাস পুরানরা। এমনটাই জানানো হয় আরপিএসজি হাউসের সাংবাদিক বৈঠকে।  

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 20, 2023, 01:02 PM IST
Mohun Bagan, IPL 2023: মাঠের বাইরের লড়াই তুঙ্গে, নাইটদের বিরুদ্ধে নামার ইডেনে সবুজ-মেরুন জার্সি বিলোবে লখনউ
এমন সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে ইডেনে নামবে ক্রুনাল পান্ডিয়ার দল।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইডেন গার্ডেন্সে (Eden Gardens) আন্তর্জাতিক ম্যাচ কিংবা আইপিএল-এর (IPL) ম্যাচের আসর বসলেই ধর্মতলা থেকে প্রিয় দলের জার্সি থেকে পতাকার সঙ্গে ক্রিকেটপ্রেমীদের দেখা যায়। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) জার্সি গায়ে চাপিয়ে এত বছর ক্রিকেট পাগলদের দেখা যেত। তবে এবারের আইপিএল (IPL 2023) থেকে ছবিটা বদলে গিয়েছে। সেই রেশ বজায় রেখেই শনিবার অর্থাৎ ২০ মে বিকেলের দিকে সবুজ-মেরুন জার্সির (Green and Maroon Jersey) ভিড় ও সবুজ-মেরুন পতাকা দেখলে অবাক হবেন না। কারণ এই শহর নাইটদের থেকে বহুগুণ বেশি আবেগপ্রবণ মোহনবাগানকে (Mohun Bagan) কেন্দ্র করে। আর তাই এবার বেগুনি জার্সি-রিস্টব্যান্ড, হেডব্যান্ডের থেকে ইডেনের গ্যালারি সবুজ-মেরুন রঙে ভরে উঠলে অবাক হওয়ার কিছুই থাকবে না। কারণ ম্যাচ শুরু হওয়ার আগে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Supergiants) তরফ থেকে অকাতরে সবুজ-মেরুন জার্সি বিলোনো হবে। 

এবার ইডেনের গায়ে আগেই হলুদ লেগেছিল। সেটা ছিল মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) ম্যাচ। এমনকি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে নাইটরা জয় পেলেও, সেই ম্যাচে বিরাট কোহলির (Virat Kohli) সমর্থনে মেতে উঠেছিল ক্রিকেটের নন্দনকাননের গ্যালারি। আর এবার সবুজ-মেরুন রঙে ইডেনকে রাঙিয়ে দেওয়ার পালা। লখনউয়ের কর্তারা বলে দিচ্ছেন যে, ইডেনে মোহন-বৈশাখী উপস্থিত করতে তাঁরা কোনও রকম কার্পণ‌্য করবেন না। মোহনবাগানের খেলা থাকলে যুবভারতীতে সমর্থনের যে সবুজ-মেরুন সমর্থকরা উচ্ছ্বাসে মেতে ওঠে, সেই একই জিনিস তাঁরা চান শনিবার ইডেনে। 

আরও পড়ুন: WTC Final 2023, Ravichandran Ashwin: মেগা ফাইনালের আগে ফের চাপে রোহিতের টিম ইন্ডিয়া! কিন্তু কেন?

আরও পড়ুন: WTC Final 2023, IND vs AUS: ফাইনালের আগে কামিন্সদের এগিয়ে রাখলেও কোন ভারতীয় তারকার নাম নিয়ে হুঁশিয়ারি দিলেন পন্টিং? জানতে পড়ুন

সোশ‌্যাল মিডিয়া জুড়ে যে পরিমাণ আবেগের বিস্ফোরণ ঘটেছে প্রতিনিয়ত, ক্রুণাল পাণ্ডিয়ারা সবুজ-মেরুন জার্সি পরার পর থেকেই যেরকম ট্রেন্ডিং হয়ে গিয়েছেন, তাতে একটা কথা এখনই বলে দেওয়া যায়– শনিবার ইডেনে একটা টিম না থেকেও থাকবে। যার নাম মোহনবাগান। না হলে লখনউ সুপার জায়ান্টসের সবুজ-মেরুন জার্সিতে খেলার ঘোষণার পর থেকেই টিকিটের এরকম হাহাকার কেন শুরু হবে? 

অবশ্য এমন পরিস্থিতি তৈরি হওয়ার আর একটা বড় কারণ হল, সূত্র মারফত জানা গিয়েছে, বিসিসিআই-এর (BCCI) কাছে কেকেআর (KKR)ম্যানেজমেন্ট এক বিশেষ কারণে নালিশ করার জন্যই শেষ পর্যন্ত  লখনউ এবং মোহনবাগানের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সবুজ-মেরুন জার্সি সংক্রান্ত সব পোস্ট মুছে দিয়েছিল সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) সংস্থা। ১৮ মে সাংবাদিক বৈঠকে লখনউ ম্যানেজমেন্টের তরফ থেকে সবুজ-মেরুন জার্সি সংক্রান্ত ঘোষণাও করা হয়েছিল। কিন্তু পরে সেই পোস্ট মুছে দেওয়া হয়েছে। স্বভাবতই এমন সিদ্ধান্ত নিয়ে মোহনবাগান সমর্থকদের মধ্যে ছিল জল্পনা তুঙ্গে। 

শোনা গিয়েছে লখনউ ম্যানেজমেন্ট জার্সি সংক্রান্ত পোস্ট সোশ্যাল মিডিয়াতে দেওয়ার পরেই নাকি বিসিসিআই এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের (IPL Governing Council) কাছে অভিযোগ করে নাইট টিম ম্যানেজমেন্ট!নাইট শিবিরের দাবি, কলকাতার বাসিন্দা হওয়ার সুযোগ নিয়ে সঞ্জীব গোয়েঙ্কা নাকি কেকেআর-এর সমর্থকদের নিজেদের কাছে আনার চেষ্টা করছেন। সেই ঘটনা চাউর হতেই সব পোস্ট মুছে দেয় লখনউ শিবির। 

আইএসএল-জয়ী মোহনবাগানকে সম্মান জানাতেই বাইশ গজের যুদ্ধে মাঠে নামবেন ক্রুনাল পান্ডিয়া-নিকোলাস পুরানরা। এমনটাই জানানো হয় আরপিএসজি হাউসের সাংবাদিক বৈঠকে। বৃহস্পতিবার নয়া জার্সির ছবিও প্রকাশ করা হয় লখনউয়ের পক্ষ থেকে। তবে শেষ পর্যন্ত সেই পোস্ট সোশ্যাল মিডিয়া থেকে সরিয়ে নেওয়া হয়। তবে জার্সির রঙ যেহেতু সবুজ-মেরুন, তাই বঙ্গ ক্রিকেটপ্রেমীদের আবাগের কাছে নাইটরা তো হার মানবেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.