জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে প্রতীক্ষার অবসান। গত ১৬ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে আইপিএল-এর (IPL 2023) মঞ্চে অভিষেক ঘটিয়েছেন অর্জুন তেন্ডুলকর (Arjun Tendulkar)। একইসঙ্গে ওয়াংখেড়ে স্টেডিয়ামে বল হাতে নেমে নজির গড়ে ফেললেন সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ছেলে। ২ ওভারে ১৭ রান দেওয়া অর্জুন তাঁর লক্ষ্যভেদ ঘটালেও, উইকেট পাননি। তবে তাতে কি! ৫ উইকেটে নাইটদের হারিয়ে দেওয়ার পর মজার পরিসংখ্যান সবার সামনে তুলে ধরলেন সারা তেন্ডুলকর (Sara Tendulkar)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



বাবা ও ছেলে দু’জনেই আইপিএল খেলেছেন, এমন নজির ক্রোড়পতি লিগে নেই। ব্যাট হাতে অগণিত রেকর্ড গড়েছেন 'গড অফ ক্রিকেট'। এমনকি বল হাতেও তিনি সফল। আন্তর্জাতিক মঞ্চে বল হাতে সাফল্য পেলেও, ২০০৯ সালের আইপিএল-এ প্রথমবার 'মাস্টার ব্লাস্টার'-কে বল করতে দেখা যায়। সেবার মুম্বইয়ের প্রতিপক্ষ ছিল কলকাতা। নিজের প্রথম ওভারে ৫ রান দিয়েছিলেন। সেই ম্যাচে মাত্র ২ ওভারে ১১ রান দেন সচিন। 


আরও পড়ুন: Virat Kohli vs Sourav Ganguly Controversy: সৌরভের সঙ্গে মহাবিতর্কের পর এই প্রথমবার মুখ খুললেন বিরাট, কী বললেন?


আরও পড়ুন: Brendon McCullum In Big Trouble: আইপিএল-এর বেটিং কোম্পানির সঙ্গে জড়িয়ে ব্যাপক বিপাকে ব্রেন্ডন ম্যাকালাম, কী জবাব দিল ইসিবি?



দীর্ঘ ১৪ বছর সেই ইতিহাস ফেরালেন অর্জুন। বাবার মতোই ২৩ বছরের বাঁহাতি জোরে বোলার প্রথম ওভারে ৫ রান দিয়েছিলেন। বিপক্ষ সেই কেকেআর। মহাতারকা বাবা সচিনের মতোই ২ ওভার বল করলেন। তবে অর্জুনের হাত থেকে বেরিয়েছে ১৭ রান। অভিষেক ম্যাচের পর নানা মহল থেকে শুভেচ্ছাবার্তায় ভেসে যাচ্ছেন অর্জুন। তার মধ্যেই বাবা ও ভাইয়ের অবিকল একই রকম পরিসংখ্যানের কথা তুলে ধরলেন শচীনকন্যা সারা। গত তিন মরসুম পর আইপিএল খেলার সুযোগ পেলেন সচিন-পুত্র। তাঁকে দিয়েই বোলিং ওপেন করে মুম্বই। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)