Virat Kohli vs Sourav Ganguly Controversy: সৌরভের সঙ্গে মহাবিতর্কের পর এই প্রথমবার মুখ খুললেন বিরাট, কী বললেন?

Virat Kohli vs Sourav Ganguly Controversy: সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির মধ্যে দুরত্ব ও তিক্ততা বেড়েই চলেছে। চলতি আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচ চলাকালীন সেটা ফের একবার প্রকাশ্যে এসেছিল। ম্যাচ শেষ হওয়ার দুই মহাতারকা হাত মেলাননি। এরপর সোশ্যাল মিডিয়াতে একে অপরকে অনুসরণ করা বন্ধ করে দিয়েছেন তাঁরা।   

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 18, 2023, 03:38 PM IST
Virat Kohli vs Sourav Ganguly Controversy: সৌরভের সঙ্গে মহাবিতর্কের পর এই প্রথমবার মুখ খুললেন বিরাট, কী বললেন?
সৌরভ গঙ্গোপাধ্যায় ও বিরাট কোহলির মধ্যে দুরত্ব ও তিক্ততা বেড়েই চলেছে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুরনো শত্রুতা ফের মাথাচাড়া দিল। চলতি আইপিএল-এর (IPL 2023) ভরা বাজারে এখন দুই দলের টানটান ম্যাচ নয়, বরং সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম বিরাট কোহলির (Virat Kohli vs Sourav Ganguly) মানসিক দ্বন্দ ও একে অন্যকে এড়িয়ে যাওয়া, সোশ্যাল মিডিয়াতে দুই মহাতারকা একে অপরকে আনফলো করার ব্যাপারটা এখন ' টক অফ দ্য টাউন'। আর এমন আগুনে পরিবেশের মধ্যে নিজের খারাপ সময় ও সেই কঠিন পরস্থিতিতে স্ত্রী অনুষ্কা শর্মা (Anushka Sharma) কীভাবে তাঁর মনোবল বাড়িয়েছিলেন, সেটা নিয়েই মুখ খুললেন টিম ইন্ডিয়া (Team India) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Chellengers Bangalore) এক নম্বর ম্যাচ উইনার। 

কাঙ্খিত তিন অংকের রান না পাওয়া নিয়ে মনের মধ্যে তীব্র হতাশা ছিলই। এরসঙ্গে অধিনায়কত্বের তাজ হারিয়েছিলেন 'কিং কোহলি' (King Kohli)। সৌরভ বিসিসিআই (BCCI) সভাপতি থাকার সময় সেই ইস্যু নিয়ে তোলাপাড় হয়ে যায় ভারতীয় ক্রিকেট। সেই কঠিন সময় তাঁকে কতটা হতাশা গ্রাস করেছিল? সৌরভের নাম মুখে না বিরাট বলছিলেন, "ক্রিকেট খেলা প্রায় ভুলতে বসেছিলাম। বাড়ির কাজের লোক থেকে লিফটম্যান, সবার সেই দুটি প্রশ্ন! 'আপনি অধিনায়কত্ব কেন গেল?', 'কবে শতরান আসবে?' দিনের পর দিন এমন মন্তব্য শুনে মাথা বিগড়ে গিয়েছিল। কিছুই ভাল লাগত না। জীবনে সবচেয়ে প্রিয় জিনিস হল ব্যাট। অথচ এক মাসের বেশি সময় ব্যাট ছুঁয়েও দেখিনি। এমন একটা পরিস্থিতি তৈরি হয়েছিল যেখানে আমিও ক্রিকেটের ইঁদুরদৌড়ে দৌড়তে শুরু করেছিলাম। সেটা মানসিকভাবে আমাকে দুর্বল করে দিচ্ছিল। হাঁপিয়ে উঠছিলাম। খিটখিটে হয়ে গিয়েছিলাম। এমন অবস্থা চলতে থাকলে হয়তো পাগল হয়ে যেতাম। অনুষ্কা বরাবরের মতো আমার পাশে দাঁড়িয়েছে। ওর সঙ্গে খারাপ ব্যবহার করলেও, আমার উপর রেগে যায়নি। হাল ছাড়েনি। বরং আমার প্রাণ বাঁচিয়েছে।" 

তাঁর জীবনে অনুষ্কার কতটা গুরুত্ব, স্ত্রী তাঁকে কতটা বদলে দিয়েছেন সেটা ফের বুঝিয়ে দিলেন বিরাট। তাঁর প্রতিক্রিয়া, "আসলে অনুষ্কা নিজেও এক জন তারকা। তাই পেশা ও ব্যক্তিগত জীবন কী ভাবে আলাদা রাখতে হয় সেটা ও জানে। এবং অনুষ্কা নিজের জীবনেও অনেক আক্রমণ সহ্য করেছে। আর তাই আমরা একে অপরকে এত ভালো বুঝি।" 

আরও পড়ুন: IPL 2023: এলইডি স্টাম্প, উইকেটে সেন্সর লাগানো! আইপিএল-এর এই স্টাম্পস-এর দাম জানলে চমকে যাবেন
আরও পড়ুন: Virender Sehwag On Shubman Gill, IPL 2023: 'শুভমন দলের জন্য নয়, নিজের জন্য খেলছে'! বোমা ফাটালেন বীরেন্দ্র শেহওয়াগ

এদিকে চলতি ক্রোড়পতি লিগে পাঁচটি ম্যাচ খেলে তিনটি অর্ধ শতরান করে ফেলেছেন বিরাট। তবুও রক্ষে নেই। 'কিং কোহলি'-র (King Kohli) স্ট্রাইক রেট নিয়ে ব্যাপক আলোচনা চলছে। যদিও এত কটুক্তি নিয়ে মাথা ঘামাতে রাজি নন আরসিবি-র মহাতারকা। বরং তাঁর দাবি, দলের স্বার্থেই তিনি শুরু থেকে শেষ পর্যন্ত খেলতে চান।  

বিরাট বলেন, "যে যাই বলুক, দল যেভাবে চায় আমি সেভাবেই খেলব। বাইরে থেকে কথা বলা খুব সহজ। কারণ তাঁদের মাঠে নেমে খেলতে হয় না। আর একটা কথা মনে রাখা দরকার, গত কয়েক বছরে ক্রিকেটে আমূল বদল এসেছে। তাই অহেতুক ক্রিকেটারদের দিকে আঙুল তোলা বন্ধ হোক।" 

মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ৮২ রানে অপরাজিত থাকার পর, কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে করেছিলেন ১৮ বলে ২১ রান। এরপর ঘরের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে তাঁর ব্যাট থেকে এসেছিল ৪৪ বলে ৬১ রান। তবুও শেষরক্ষা হয়নি। বরং রুদ্ধশ্বাস ম্যাচে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে ১ রানে হেরে গিয়েছিল আরসিবি। আর এই ম্যাচ হারতেই ক্রিকেট পণ্ডিতদের রোষের মুখে 'কিং কোহলি'। একাধিক ধারাভাষ্যকারের দাবি, বিরাটের স্লো ব্যাটিংয়ের জন্যই আরসিবি-কে ম্যাচটা হারতে হয়েছিল। 

যদিও নিন্দুকদের মন্তব্যকে গুরুত্ব না দিয়ে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে করেছিলেন ৩৪ বলে ৫০ রান। যদিও চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে রান আসেনি। মাত্র ৪ বলে ৬ রানে ফিরেছিলেন বিরাট। ফলে চলতি প্রতিযোগিতায় পাঁচ ম্যাচে ইতমধ্যেই ২২০ রান করে ফেলেছেন। গড় ৫৫.০০। স্ট্রাইক রেট ১৪৭.৬৫। একাধিক বিতর্কের মধ্যেও নিজের প্রিয় ব্যাটের উপর ভর করে বিরাট এগিয়ে চলেছেন। কতদূর গিয়ে থামেন, সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.