WATCH | Jason Roy | RCB vs KKR: এবার দিতে হবে বিরাট ভুলের মাশুল! 'রয়দা'কে রেয়াত করল না বিসিসিআই

Jason Roy Penalised By BCCI: জেসন রয় আউট হওয়ার পর হতাশায় বেশ কিছু ভুল করে ফেলেন। রাগের বহিঃপ্রকাশ মাঠে দেখানোয় বিপাকে পড়লেন ব্রিটিশ ব্যাটার। যার জন্য বিসিসিআই শাস্তি দিল জেসনকে। বিরাট কোহলিও করেছিলেন এই একই ভুল।

Updated By: Apr 27, 2023, 02:07 PM IST
WATCH | Jason Roy | RCB vs KKR: এবার দিতে হবে বিরাট ভুলের মাশুল! 'রয়দা'কে রেয়াত করল না বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা চার ম্য়াচ হেরে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) কোথাও যেন খেতাবি লড়াই থেকে দূরে সরে যাচ্ছিল। কলকাতার ফ্যানরা হতাশায় ডুবে গিয়েছিলেন। কিন্তু কেকেআর দেওয়ালে পিঠ ঠেকে গেলেও, ঘুরে দাঁড়াতে জানে। আর সেটাই ফের একবার করে দেখাল দু'বারের আইপিএল চ্যাম্পিয়ন দল। গত বুধবার কেকেআর কার্যত ডু-অর-ডাই ম্যাচ খেলতে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (Royal Challenger Bangalore vs Kolkata Knight Riders)। ২১ রানে এই ম্যাচ জিতে ফের জয়ের রাস্তায় ফিরল নাইটরা। আর কেকেআরের জয়ের অন্যতম কারিগর ছিলেন জেসন রয় (Jason Roy)। 

বিশ্বকাপ জয়ী বিধ্বংসী ব্যাটার এদিন ২৯ বলে ৫৬ রান করেছিলে। চারটি চার ও পাঁচটি ছয় হাঁকালেন ১৯৩.১০-র স্ট্রাইক রেটে। নারায়ণ জগদিশনের সঙ্গে ওপেন করতে নেমে পাওয়ারপ্লে-তেই ৬৬ রান তোলেন তাঁরা। অর্থাৎ প্রথম ছয় ওভারে ১১ করে রান! জেসনের তাণ্ডবলীলা থামান আরসিবির-তরুণ পেসার বিজয় বিশাখ। তাঁর পিনপয়েন্ট ইয়র্কার ছিটকে দেয় জেসনের উইকেট। আর আউট হওয়া পরে জেসন যা করলেন, তা একেবারেই আইপিএলের সৌজন্য বিরোধী ছিল। জেসন ব্যাট দিয়ে উইকেটের বেল ঝাঁকিয়ে দেন ও হতাশায় ব্যাট বাতাসে ওড়ান। ম্যাচের পর জেসনের ১০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়। আইপিএলের কোড অফ কনডাক্ট (২.২ ধারা) ভেঙেছেন জেসন। তিনি শাস্তি মেনে নেন। এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত। বিরাট কোহলির পর চলতি আইপিএলে জেসন রয় দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আচরণবিধি ভাঙলেন। 

আরও পড়ুনWATCH | Jason Roy | RCB vs KKR: 'জেসন রয় কি বাঙালি'? ওভারে চার ছক্কা হাঁকানোর পর জানিয়ে দিল কলকাতা

কেকেআর পিঠের চোটের জন্য নিয়মিত ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারকে শুরু থেকেই পাচ্ছে না আইপিএলে তাঁর বদলে এবার স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হয়েছেন রানা। শুধু শ্রেয়সই নয়, বিশ্বের এক নম্বর ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানও শেষ মহূর্তে জানিয়েছেন যে, একাধিক কারণে তাঁর পক্ষে এই মরসুমে আর কেকেআরের জার্সি গায়ে চাপানো সম্ভব হবে না। এবার শ্রেয়স-সাকিবদের বিকল্প হিসেবে দু'বারের আইপিএল চ্যাম্পিয়নরা দলে নিয়েছে জেসনকে। কলকাতা ২.৮ কোটি টাকা খরচ করেছে ইংল্যান্ডের মারকুটে ব্যাটারকে দলে নেওয়ার জন্য। তাঁর বেস প্রাইজ ছিল ১.৫ কোটি টাকা। ৩২ বছরের বিশ্বকাপ জয়ী ওপেনারের টি-২০ সার্কিটে নতুন করে আর পরিচয় করিয়ে দেওয়ার দরকার নেই। এমনকী আইপিএলেও তিনি নতুন মুখ নন। গুজরাত ও হায়দরাবাদের হয়ে খেলেছেন অতীতে। এবার নাইটদের জার্সিতে খেলার আগে, ২০২১ সালে শেষবার জেসন খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। পাঁচ ম্যাচে করেছিলেন ১৫০ রান। ছিল একটি হাফ-সেঞ্চুরিও। জেসন ইংল্যান্ডের হয়ে ৬৪ বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। করেছেন ১৫২২ রান। তাঁর স্ট্রাইক রেট ১৩৭.৬১। জেসন করেছেন আটটি অর্ধ-শতরানও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.