WATCH | Wriddhiman Saha: প্রথমে রাজি ছিলেন না হার্দিক! তাঁকে বোঝালেন ঋদ্ধি, বাংলার ছেলে চেনালেন নিজের জাতও

Wriddhiman Saha Forces Reluctant Hardik Pandya To Take DRS: ঋদ্ধিমান সাহা ফের বুঝিয়ে দিলেন যে, তিনি দেশের সর্বকালের অন্য়তম সেরা উইকেটকিপার-ব্যাটার। যে আউটের ব্যাপারে মাঠের আম্পায়ার এবং বোলারও বোঝেননি, তা বুঝে গেলেন 'পাপালি'। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরালও হয়ে যায়।

Updated By: Apr 14, 2023, 05:50 PM IST
WATCH | Wriddhiman Saha:  প্রথমে রাজি ছিলেন না হার্দিক! তাঁকে বোঝালেন ঋদ্ধি, বাংলার ছেলে চেনালেন নিজের জাতও
ঋদ্ধিমান চেনালেন নিজের জাত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে (Punjab Cricket Association IS Bindra Stadium, Mohali) চলতি আইপিএলের (IPL 2023) ১৮ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস ও গুজরাত টাইটান্স (Punjab Kings vs Gujarat Titans)। শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) পঞ্জাবকে তাদের ঘরের মাঠে গিয়ে ৬ উইকেটে হারিয়েছে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত। গুজরাতের উইকেটকিপার-ব্য়াটার ঋদ্ধিমান সাহা শুধু ব্য়াট হাতেই ঝোড়ো ইনিংস (১৯ বলে ৩০) খেলেননি, উইকেটের পিছনেও দেখিয়েছেন নিজের কামাল। যা দেখে গুজরাত অধিনায়কও মেনে নিলেন বাংলার ছেলের ক্রিকেট সেন্স।

পঞ্জাবের ইনিংসের ১৩ নম্বর ওভারে ঋদ্ধি বাধ্য করান হার্দিককে ডিআরএস নেওয়ার জন্য। বাংলার ছেলে ডিআরএস না নিলে গুজরাতের জীতেশ শর্মার উইকেটটি এভাবে আসত না। ১৩ নম্বর ওভারে বল করতে এসেছিলেন মোহিত শর্মা। তাঁর তৃতীয় বলে জীতেশ খোঁচা দেন। বল এসে সোজা জমে পড়ে যায় ঋদ্ধির হাতে। তবে আম্পায়ার আউট দেননি। এমনকী বোলার মোহিতও বুঝতে পারেননি। একমাত্র ঋদ্ধিই বুঝে ছিলেন যে, এজ হয়েছে। তিনি সঙ্গে সঙ্গে হার্দিক বলেন যে, আম্পায়ারের সিদ্ধান্তকে চ্য়ালেঞ্জ জানানো হোক, হার্দিক প্রথমে রাজি ছিলেন না। তবে ঋদ্ধি বোঝান তাঁকে। ঋদ্ধির কথায় ডিআরএস নেন গুজরাত অধিনায়ক। টিভি আম্পায়ার জানিয়ে দেন যে, মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত ভুল। ঋদ্ধিই ঠিক। পাঁচে ব্যাট করতে এসে জীতেশ ২৩ বলে ২৫ করে আউট হয়ে যান।

গুজরাতে নাম লিখিয়ে আর পিছনে ফিরে তাকাননি ঋদ্ধি। এবার এখনও পর্যন্ত চারটি ম্যাচেই রানের মুখ দেখেছেন। এর মধ্যে আবার চেন্নাই সুপার কিংস ও পঞ্জাবের বিরুদ্ধে রয়েছে জলপাইগুড়ির ছেলের অর্ধ শতরানও। বয়সের অজুহাতে ঋদ্ধিকে টিম ইন্ডিয়া সংসার থেকে ছেঁটে ফেলেছেন হেড কোচ রাহুল দ্রাবিড়। রোহিত শর্মা-বিরাট কোহলি তাঁর পারফরম্যান্স একেবারেই ভুলে গিয়েছেন! এমনকী যে বাংলা থেকে তিনি পরিচিতি পেয়েছেন, সেই বঙ্গ ক্রিকেট সংস্থার কাছেও 'ব্রাত্য' ঋদ্ধি। তবুও রেসিপি ওই লড়াকু মনোভাব। যা নিয়ে এবারের আইপিএল-এ সবাইকে চমকে দিচ্ছেন 'সুপারম্যান'। ং

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.