West Indies | T20 World Cup 2022: হোবার্টে বিরাট অঘটন! দু'বারের বিশ্বচ্যাম্পিয়নদের ছিটকে দিল আয়ারল্যান্ড

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল টুর্নামেন্টের সবচেয়ে সফল দল! আয়ারল্যান্ড হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে।

Updated By: Oct 21, 2022, 01:46 PM IST
West Indies | T20 World Cup 2022: হোবার্টে বিরাট অঘটন! দু'বারের বিশ্বচ্যাম্পিয়নদের ছিটকে দিল আয়ারল্যান্ড
অসহায় আত্মসমর্পণ উইন্ডিজের! ছবি-আইসিসি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ক্রিস গেইল, ডোয়েন ব্র্যাভো, কায়রন পোলার্ড, সুনীল নারিন ও আন্দ্র রাসেলের মতো নামগুলো ছিল না দলে! বলতে গেলে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) পরিণতি যা হওয়ার ছিল, ঠিক তাই হল। চলতি টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) আয়ারল্যান্ডের কাছে হেরে আইসিসি-র এই শোপিস ইভেন্ট থেকে ছিটকে গেলে ২০১২ ও ২০১৬-র বিশ্বচ্যাম্পিয়রা। শুক্রবার হোবার্টের বেলেরিভ ওভালে আয়ারল্যান্ডের কাছে ৯ উইকেটে হেরে আত্মসমপর্ণ করল নিকোলাস পুরানের (Nicholas Pooran) 'মেন ইন মারুন'! এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পুরান।

অ্যান্ডি বালবার্নিদের ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানানো উইন্ডিজ দল নির্ধারিত ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে। যে কুড়ি ওভারের ফরম্যাটে এই রান যে কোনও রানই নয়, তা বলার অপেক্ষা রাখে না। মেরুন জার্সিধারীরা এই রান তুলতে পেরেছে ব্র্যান্ডন কিংয়ের সৌজন্যে। বল হাতে ছাপ রেখেছেন আয়ারল্যান্ডের গ্যারেথ ডিলানি। ১৬ রানে তুলে নিয়েছেন তিন উইকেট। ৪৮ বলে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। মাত্র ১ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড হেসে-খেলে এই ম্যাচ জিতে নেয় ১৫ বল হাতে রেখেই।

আরও পড়ুন: Zaheer Khan | Team India | T20 World Cup 2022: ভারতকে ফাইনালেই দেখছেন জাহির! বুঝিয়ে দিলেন যুক্তি দিয়ে

ক্যাপ্টেন বালবার্নির সঙ্গে ওপেন করতে নেমেছিলেন পল স্টারলিং। ২৩ বলে ৩৭ করে ফিরে বালবার্নি। ৪৮ বলে ৬৬ রানের অপরাজিত ম্যাচ জেতানো ইনিংস খেলেন স্টারলিং। আয়ারল্যান্ডের তারকা ব্যাটার স্টারলিং কেরিয়ারের ২১তম আন্তর্জাতিক টি-২০ অর্ধ-শতরান করার সঙ্গেই, এই ফরম্যাটে ৩০০০ রান পূরণ করে ফেললেন। তিনি এই সংস্করণে পঞ্চম সর্বোচ্চ রানশিকারি।তিনে নেমে লরকান টাকার তাঁর হাত শক্ত করেছিলেন। টাকার ৩৫ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন। ২০১৬ সালে ইডেন গার্ডেন্সে টি-২০ বিশ্বকাপ ফাইনালের পর থেকে এই টুর্নামেন্টে ওয়েস্ট ইন্ডিজ আটের মধ্যে হাফ ডজন ম্যাচ হেরে বসল।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.