তিন গোলের জয় দিয়ে লিগের সুপার শুরু সৌরভের কলকাতার

Updated By: Oct 12, 2014, 09:42 PM IST
তিন গোলের জয় দিয়ে লিগের সুপার শুরু সৌরভের কলকাতার

অ্যাটলেটিকে দি কলকাতা (৩) মুম্বই সিটি (০)

ওয়েব ডেস্ক: জয় দিয়েই ইন্ডিয়ান সুপার লিগ অভিযান শুরু করল অ্যাটলেটিকে দি কলকাতা। ঘরের মাঠে রণবীর কাপুরের মুম্বই এফসিকে ৩-০ গোরে হারিয়ে দিল সৌরভের দল। প্রথমার্ধে ইথিয়োপিয়ান ফুটবলার ফিকরুর গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। দ্বিতীয়ার্ধে খেলার গতির বিরুদ্ধে ব্যবধান বাড়ান বোর্জা ফার্নান্ডেজ। দুর পাল্লার অসাধারণ শটে গোল করে দলের জয় প্রায় নিশ্চিত করে দেন তিনি।

খেলার একেবারে শেষ মুহূর্তে গোল করে মুম্বইয়ের কফিনে শেষ পেরেকটি পোতেন আর্নল। দলে একাধিক স্প্যানিশ ফুটবলার। কোচও স্প্যানিশ। স্পেনে বেশ কিছুদিন একসঙ্গে অনুশীলন করার ছাপ ছিল অ্যাটলেটিকোর খেলায়। প্রথম দিনই মিডফিল্ড জেনারেল হিসাবে কাজ শুরু করে দিলেন দলের মার্কি ফুটবলার গার্সিয়া। কিন্তু সবচেয়ে বেশি নজর কাড়লেন বাংলার ছেলে গোলরক্ষক শুভাশিস রায়চৌধুরি।

খেলা শুরুর আগে জমকালো উদ্বোধন হয় আইএসএলের। শঙ্খ বাজিয়ে যুবভারতীতে জমকালো অনুষ্ঠানের সূচনা করেন বিখ্যাত তবলাবাদক বিক্রম ঘোষ। আইএসএলে অংশ নিচ্ছে আটটি দল। একের পর এক, সেই আটটি রাজ্যের বাদকরা এসে পারফর্ম করলেন। সঙ্গে ছিল শিবমণি ম্যাজিক।

রবিবার রাতে যুবভারতীতে ছিল তারকার ছড়াছড়ি। অমিতাভ বচ্চন, ঋত্বিক রোশন, অভিষেক বচ্চন, জন আব্রাহাম, রণবীর কাপুর। এককথায় যুবভারতী ক্রীড়াঙ্গন বলিউডে পরিণত হয়েছিল। ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।