ISL 2019: টুর্নামেন্টের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে ২-১ গোলে হারল এটিকে

নিজেদের অ্যাওয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল এটিকে। তবে শুরুটা ভাল হল না হাবাস বাহিনীর।

Updated By: Oct 20, 2019, 10:24 PM IST
ISL 2019: টুর্নামেন্টের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে ২-১ গোলে হারল এটিকে

নিজস্ব প্রতিবেদন: ২০ অক্টোবর, রবিবার থেকে শুরু হয়ে গেল আইএসএল ২০১৯। এ দিন এটিকে বনাম কেরালা ব্লাস্টার্স ম্যাচ দিয়ে শুরু হয় ষষ্ঠ মরশুমের আইএসএল। এর আগে এই দু-দলই ২ বার করে এই লিগে চ্যাম্পিয়ন হয়েছে। কেরালা ব্লাস্টার্সের কোচিংয়ের দায়িত্বে রয়েছেন এলকো শ্যাতোরি। অন্যদিকে, কলকাতার কোচ হিসাবে প্রত্যাবর্তন ঘটেছে স্প্যানিশ ‘মাস্টার মাইন্ড’ অ্যান্তোনিও লোপেজ হাবাসের।

শুরুর ম্যাচেই ঘরের মাঠে বিপুল দর্শকদের সমর্থন নিয়ে খেলতে নামে কেরালা। তবে নিজেদের অ্যাওয়ে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল এটিকে। তবে শুরুটা ভাল হল না হাবাস বাহিনীর। এ দিনের ম্যাচে কেরল ব্লাস্টার্সের কাছে এটিকে হারল ২-১ গোলে।

আরও পড়ুন: খেলার মাঝে খুলল মহিলা ফুটবলারের হিজাব, বিপক্ষ ফুটবলাররা নিলেন দৃষ্টান্তমূলক উদ্যোগ

ম্যাচের শুরুতেই কার্ল ম্যাকহুগের গোল থেকে এগিয়ে যায় এটিকে। ৬ মিনিটের মাথায় বাঁ পায়ের ভলিতে এটিকে-কে ১-০ গোলে এগিয়ে দেন ম্যাকহুগ। এর পর পাল্টা আক্রমণ চালাতে থাকে কেরল ব্লাস্টার্সও। ম্যাচের ৩০ মিনিটের মাথায় বিতর্কিত পেনাল্টি থেকে সমতা ফেরান কেরলের ওগবেচে। বিরতির ঠিক আগে ম্যাচের ৪৫ মিনিটে দ্বিতীয় গোলটি করে কেরল ব্লাস্টার্সকে এগিয়ে দেন ওগবেচে। এর পর বক্সের মধ্যে কেরল ব্লাস্টার্সের ডিফেন্ডারদের কড়া ট্যাকেল, এটিকের পেনাল্টির আবেদন— কোনওটাই সে ভাবে প্রভাবিত করতে পারেনি ম্যাচের রেফারিকে। ফলে লাগাতার চেষ্টার পরও প্রথম ম্যাচের পয়েন্ট হাতছাড়া হল অ্যান্তোনিও লোপেজ হাবাসের দলের।