ATK Mohun Bagan, ISL 2022-23: ঘরের মাঠে কলিঙ্গ বধ করে দাপটের সঙ্গে শেষ চারে সবুজ মেরুন

শুরু থেকেই আগ্রাসী মেজাজ নিয়ে মাঠে নেমেছিলেন সবুজ-মেরুনের ফুটবলাররা। প্রথমার্ধের ৩৬ মিনিটে কর্নার থেকে দুর্দান্ত গোল করেন বুমোস। দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে পেত্রাতোসের বিশ্বমানের ফিনিশ। এই দুই গোলই ম্যাচে নির্ণায়ক হয়ে গেল।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 4, 2023, 09:59 PM IST
ATK Mohun Bagan, ISL 2022-23: ঘরের মাঠে কলিঙ্গ বধ করে দাপটের সঙ্গে শেষ চারে সবুজ মেরুন
দ্বিতীয় গোলের পর দিমত্রি পেত্রাতোসের সেলিব্রেশন। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান: ২ ('৩৬ হুগো বুমোস, '৫৮ দিমত্রি পেত্রাতোস)
ওডিশা: ০ 

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: যেমন ভাবা, তেমন কাজ। ঘরের মাঠ যুবভারতী ক্রীড়াঙ্গনে (Yuva Bharati Krirangan) দাপটের সঙ্গে খেলে চলতি আইএসএল-এর (ISL 2022-23) সেমি ফাইনালে চলে গেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। শনিবার দ্বিতীয় প্লে-অফ ম্যাচে ওডিশাকে ( Odisha FC) ২-০ গোলে উড়িয়ে হারিয়ে শেষ চার নিশ্চিত করল সবুজ-মেরুন শিবির। জুয়ান ফেরান্দোর ( Juan Ferando) দলের হয়ে দুটি গোল করে হুগো বুমোস (Hugo Boumous) ও দিমত্রি পেত্রাতোস (Dimitri Petratos)। ৯ মার্চ প্রথম লেগের সেমি ফাইনালে এটিকে মোহনবাগানের প্রতিদ্বন্দ্বী গতবারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। সেই একই দলের বিরুদ্ধে ১৩ মার্চ ঘরের মাঠে শেষ চারের ফিরতি ম্যাচে নামবেন প্রীতম কোটাল-মনবীর সিংরা। 

শুরু থেকেই আগ্রাসী মেজাজ নিয়ে মাঠে নেমেছিলেন সবুজ-মেরুনের ফুটবলাররা। প্রথমার্ধের ৩৬ মিনিটে কর্নার থেকে দুর্দান্ত গোল করেন বুমোস। দ্বিতীয়ার্ধে ৫৮ মিনিটে পেত্রাতোসের বিশ্বমানের ফিনিশ। এই দুই গোলই ম্যাচে নির্ণায়ক হয়ে গেল। পালটা ওড়িশা যে আক্রমণ করেনি সেটা নয়। কিন্তু গোলমুখে ব্যর্থতা তাদের ভুগিয়েছে বারবার। যার ফলে খেলা শেষ হল ২-০ গোলেই।

আরও পড়ুন: Lionel Messi, Argentina: মেসিকে রেখেই দুটি ফ্রেন্ডলি ম্যাচের দল সাজালেন বিশ্বকাপজয়ী কোচ স্কালোনি

আরও পড়ুন: Brazil, Neymar : বাদ চোট পাওয়া নেইমার, নতুন মুখ রকিকে নিয়ে আশায় সেলেকাওরা

ঠিক সময়ে ছন্দ ফিরে পেয়েছে এটিকে মোহনবাগান। খাতায়কলমে আইএসএল-এর অন্যতম সেরা দল হলেও মাঝপথে ছন্দ হারিয়েছিল সবুজ-মেরুন। একটা সময় টানা ম্যাচ হেরে জুয়ান ফেরান্দোর ছেলেরা এমন একটা পরিস্থিতি তৈরি করে ফেলেছিলেন, যে প্লে-অফে ওঠাটাই অনিশ্চিত হয়ে যাচ্ছিল। তবে, লিগ পর্বের একেবারে শেষদিকে এসে ধীরে ধীরে ফর্মে ফেরার ইঙ্গিত দেন সবুজ-মেরুন ফুটবলাররা। আর প্লে-অফে ওডিশার বিরুদ্ধে প্রীতমরা বুঝিয়ে দিলেন, সেমি ফাইনালের জন্য তাঁর দল প্রস্তুত।

তবে সেমিফাইনালের আগে একটি বিষয় চিন্তায় রাখবে সবুজ মেরুনকে। সেটা হল আশিক কুরুনিয়ন এবং গোলরক্ষক বিশাল কাইথের চোট। আশিক এবং বিশাল দু’জনেই এদিনের ম্যাচে গুরুতর চোট পেয়েছেন। এমন প্রেক্ষাপটে দুই ফুটবলার শেষ চারের অ্যাওয়ে ম্যাচে মাঠে নামতে পারবেন কিনা, সেটা নিয়ে সন্দেহ রয়েই যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.