ISL Final 2023, ATK MB vs BFC: দলীয় সংহতিই ভরসা, বেঙ্গালুরুকে হারাতে বদ্ধপরিকর প্রীতম-হুগো বুমোসদের এটিকে মোহনবাগান

মেগা ফাইনালের আগে জুয়ান ফেরান্দোর জন্য ভাল খবর। চোট সারিয়ে মাঠে ফিরছেন আশিক। বুধ-বিকেলে এবং বৃহস্পতিবার গোয়া রওনা হওয়ার আগে দলের সঙ্গে অনুশীলন করেন তিনি। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 16, 2023, 07:32 PM IST
ISL Final 2023, ATK MB vs BFC: দলীয় সংহতিই ভরসা, বেঙ্গালুরুকে হারাতে বদ্ধপরিকর প্রীতম-হুগো বুমোসদের এটিকে মোহনবাগান
বেঙ্গালুরু এফসি-কে ফাইনালে হারাতে মরিয়া হয়ে আছে এটিকে মোহনবাগান। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইএসএল-এর ফাইনাল (ISL Final 2023) ম্যাচ খেলতে নামার আগে উত্তেজনায় ফুটছে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ফুটবলারদের শরীরী ভাষা বুঝিয়ে দিচ্ছে বেঙ্গালুরু এফসি-কে (Bengaluru FC) হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া দ্বিতীয় কিছু ভাবছে সবুজ-মেরুন শিবির। মেগা ফাইনালের আগে জুয়ান ফেরান্দোর (Juan Ferando) জন্য ভাল খবর। চোট সারিয়ে মাঠে ফিরছেন আশিক। বুধ-বিকেলে এবং বৃহস্পতিবার গোয়া রওনা হওয়ার আগে দলের সঙ্গে অনুশীলন করেন তিনি। বিমানে ওঠার আগে আশিক বললেন, "চোটের জন্য দুটো সেমিফাইনালে খেলতে পারিনি। ফাইনালে সুযোগ এলে সর্বশক্তি দিয়ে দলকে সাহায্য করব। " 

প্রতিপক্ষ বেঙ্গালুরুকে নিয়ে কী ভাবছেন স্লাভকো, গ্লেন মার্টিন্স, শুভাশিস বসুরা? সেটা তুলে ধরা হল। 

স্লাভকো ড্যাময়ানোভিচ-আমি সার্বিয়া, মন্টেনেগ্রো, দক্ষিণ আফ্রিকা এবং হাঙ্গেরিতে খেলে বেশ কয়েকবার লিগ বা কাপে চ্যাম্পিয়ন হয়েছি। ভারতে খেলতে এসে এই প্রথম আমার সামনে ট্রফি জেতার সুযোগ। এই সুযোগ একেবারেই হাতছাড়া করতে চাই না। আমার দুই মেয়ে এবং ছেলে প্রায় প্রতিদিনই ফোন করে আবদার করছে, বাবা, তোমাকে ট্রফিটা জিততেই হবে। 

আরও পড়ুন: ISL Final 2023, ATK MB vs BFC: মেগা ফাইনালে সবুজ-মেরুনের তিন প্রাক্তনী রয় কৃষ্ণা-সন্দেশ-প্রবীরই আসল কাঁটা

আরও পড়ুন: Lionel Messi vs Cristiano Ronaldo: রোনাল্ডোকে চ্যালেঞ্জ জানাতে ২০০০ কোটি টাকায় মেসির জন্য ঝাঁপাল আল হিলাল!

গ্লেন মার্টিন্স-আমি গোয়ার ছেলে। ফাইনালে আমাদের টিম ওঠার পর অসংখ্য মেসেজ পাচ্ছি গোয়ার বন্ধুদের কাছ থেকে। সবাই আমাকে ট্রফি হাতে দেখতে চায়। ওঁরা সবাই টিকিট কিনছে। মাঠে আসবে আমাকে এবং মোহনবাগানকে সমর্থন করতে। ছোট থেকে ফতোরদা স্টেডিয়ামে খেলছি। ওখানে খেলেই বড় হয়েছি। সেখানে চ্যাম্পিয়ন হয়ে যদি ট্রফি জিততে পারি, সেটা হবে ফুটবলার জীবনের অন্যতম সেরা প্রাপ্তি। 

শুভাশিস বসু-ডার্বির পর থেকে প্রতিটি ম্যাচ আমরা ফাইনাল মনে করে খেলছি। ডু অর ডাই, হয় জেতো না হলে বিদায় নাও–এই মনোভাব নিয়ে ড্রেসিংরুমে শপথ নিয়ে নেমেছি আমরা। সফলও হয়েছি। এবার শেষ লড়াই। ফাইনালের রেজাল্ট বেরোবে। সেটায় পাস করতেই হবে। ১২টা ক্লিনশিট রয়েছে আমাদের। ১৩ নম্বরটা শনিবার করতে হবে। গোল অক্ষত রেখে মাঠ ছাড়ার ব্যাপারে আমি আশাবাদী। নব্বই মিনিটের মধ্যেই ম্যাচ শেষ করতে চাই। কে কী ভাবছে জানি না, তবে আমি নিশ্চিত যে আমরাই চ্যাম্পিয়ন হব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.