অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট! ২৩ লাখ টাকা উপার্জন কালিসের

 কেমন এমন আজব কাণ্ড ঘটিয়েছেন কালিস! উত্তর দিয়েছেন তারকা নিজেই। 

Updated By: Nov 29, 2019, 03:16 PM IST
অর্ধেক দাড়ি কামিয়ে ছবি পোস্ট! ২৩ লাখ টাকা উপার্জন কালিসের

নিজস্ব প্রতিবেদন : No Shave November. এই ট্রেন্ড-এ গা ভাসিয়ে গোটা নভেম্বর মাস অনেকেই দাড়ি কামান না। যদিও অনেকেই এই ট্রেন্ড-এর আসল উদ্দেশ্য সম্পর্কে অবগত নন। বিদেশে এই ট্রেন্ড শুরু হয়েছিল এক মহত্ উদ্দেশ্য নিয়ে। গোটা নভেম্বর মাসে দাড়ি কামাবেন না পুরুষরা। ফলে যে অর্থ জমবে তা দান করা হবে ক্যান্সার আক্রান্তদের উদ্দেশ্য। তবে এখন অবশ্য অনেকে এই ট্রেন্ড নেহাতই স্টাইল স্টেটমেন্ট হিসাবে দেখছেন অনেকে। এক মাস ধরে সযত্নে বাড়িয়ে তোলা দাড়ি লুকস চেঞ্জ করে দিতে পারে। তাই নো শেভ নভেম্বর ট্রেন্ড ফলো করছেন অনেকেই।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার জাক কালিস অবশ্য নো শেভ নভেম্বর পালন করেছেন আংশিকভাবে। তিনি অর্ধেক গালের দাড়ি কামিয়েছেন। আবার অর্ধেক গালের দাড়ি রেখে দিয়েছেন ট্রিম করে। ফলে অদ্ভুত একটা লুকস এসেছে তাঁর। এমনকী অর্ধেক গোঁফও কামিয়েছন তিনি। কেমন এমন আজব কাণ্ড ঘটিয়েছেন কালিস! উত্তর দিয়েছেন তারকা নিজেই। দক্ষিণ আফ্রিকার একটি ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত হয়েছেন কালিস।  'Save the Rhino challenge'- সেই ক্যাম্পেইন-এর নাম। বিশ্বব্যাপী গণ্ডারদের বাঁচাতে এই ক্যাম্পেইন। প্রচারের কাজ বাড়াতেই তাঁর এম উদ্যোগ বলে জানিয়েছেন কালিস।

আরও পড়ুন-  ভারতীয় দলের পেসাররা তরুণ প্রজন্মের রোল মডেল: রাহুল দ্রাবিড়

কালিস আরও জানিয়েছেন, ''হাফ শেভ করে Save the Rhino challenge-এর জন্য এখনও পর্যন্ত আমি ২৩ লাখ ৩০ হাজার ৭৯৪ টাকা সংগ্রহ করতে পেরেছি।'' গণ্ডারদের রক্ষার জন্য দীর্ঘদিন ধরে প্রচার চালাচ্ছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন। ভারতের রোহিত শর্মাও গণ্ডারদের রক্ষার জন্য ক্যাম্পেইন-এর সঙ্গে যুক্ত। তাঁর ক্যাম্পেইনের নাম 'রোহিত ফর রাইনোজ'। 

.