অশ্বিনকে সরিয়ে বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হলেন জাদেজা

আইসিসির বোলারদের তালিকায় শীর্ষস্থান খোয়ালেন রবিচন্দ্রন অশ্বিন। তাকে সরিয়ে এককভাবে শীর্ষস্থান দখল করলেন ভারতের রবীন্দ্র জাদেজা। এর আগে যুগ্মভাবে ভারতের এই দুই স্পিনার বোলারদের তালিকায় শীর্ষে ছিলেন। এমনকী দীর্ঘদিন আইসিসির বোলারদের তালিকায় এক নম্বরে ছিলেন ভারতের অশ্বিন। তবে রাঁচি টেস্টে ভারতের এই অফস্পিনারের খারাপ পারফরম্যান্স তার রেটিং পয়েন্ট কমে দাঁড়িয়েছে আটশো বাষট্টিতে। উল্টোদিকে নিজের সাত রেটিং পয়েন্ট বাড়িয়ে আটশো নিরানব্বইতে পৌছে এককভাবে শীর্ষস্থান দখল করলেন জাদেজা। (রাঁচি টেস্ট: বলে ভারতকে ম্যাচে ফেরালেন জাদেজা, ব্যাটে রাহুলের হাফ সেঞ্চুরি)

Updated By: Mar 21, 2017, 11:06 PM IST
অশ্বিনকে সরিয়ে বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হলেন জাদেজা

ব্যুরো: আইসিসির বোলারদের তালিকায় শীর্ষস্থান খোয়ালেন রবিচন্দ্রন অশ্বিন। তাকে সরিয়ে এককভাবে শীর্ষস্থান দখল করলেন ভারতের রবীন্দ্র জাদেজা। এর আগে যুগ্মভাবে ভারতের এই দুই স্পিনার বোলারদের তালিকায় শীর্ষে ছিলেন। এমনকী দীর্ঘদিন আইসিসির বোলারদের তালিকায় এক নম্বরে ছিলেন ভারতের অশ্বিন। তবে রাঁচি টেস্টে ভারতের এই অফস্পিনারের খারাপ পারফরম্যান্স তার রেটিং পয়েন্ট কমে দাঁড়িয়েছে আটশো বাষট্টিতে। উল্টোদিকে নিজের সাত রেটিং পয়েন্ট বাড়িয়ে আটশো নিরানব্বইতে পৌছে এককভাবে শীর্ষস্থান দখল করলেন জাদেজা। (রাঁচি টেস্ট: বলে ভারতকে ম্যাচে ফেরালেন জাদেজা, ব্যাটে রাহুলের হাফ সেঞ্চুরি)

রাঁচিতে দ্বিশতরানকারী চেতেশ্বর পূজারা আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় দুই নম্বরে উঠে এসেছেন। এটাই ভারতীয় ব্যাটসম্যানের সেরা RANKING। স্টিভ স্মিথ অবশ্য আইসিসির RANKING-এ শীর্ষেই থেকে গেলেন। তবে নশো একচল্লিশ রেটিং পয়েন্ট নিয়ে এলিট তালিকায় চলে এসেছেন অসি অধিনায়ক। তার উপরে শুধু রয়েছেন ডন ব্র্যাডম্যান, পিটার মে ও রিকি পন্টিং।