Joe Root: অপ্রতিরোধ্য় রানমেশিন রুট! সেঞ্চুরিতে ছুঁয়ে ফেলেলেন স্মিথ-কোহলিকে

প্রথম ইনিংসে নিউজিল্য়ান্ডের ৫৫৩ রানের জবাবে ইংল্যান্ড তৃতীয় দিনের শেষে থেমেছে ৪৭৩/৫-এ। ২০০ বলে ১৬৩ রানে অপরাজিত আছেন রুট। দ্বিশতরানের দোরগোড়ায় তিনি। ৭০ বলে ২৪ রানে নটআউট আছেন বেন ফোকস।

Updated By: Jun 12, 2022, 11:32 PM IST
Joe Root: অপ্রতিরোধ্য় রানমেশিন রুট! সেঞ্চুরিতে ছুঁয়ে ফেলেলেন স্মিথ-কোহলিকে
শতরানের পর রুটের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ও বিশ্ববন্দিত ব্যাটার জো রুট (Joe Root) রয়েছেন জীবনের সেরা ফর্মে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করলেন রুট। কিউয়িদের বিরুদ্ধে প্রথম টেস্টে লর্ডসে ১১৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে ছিলেন। রবিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ১১৫ বলে ১০০ করেলন তিনি। 

কেরিয়ারের দ্রুততম টেস্ট শতরান করলেন রুট। এর সঙ্গেই রুট তাঁর কেরিয়ারে ২৭ নম্বর টেস্ট সেঞ্চুরি করে ফেললেন। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে সক্রিয় ক্রিকেটারদের মধ্যে রুট স্পর্শ করে ফেললেন এই প্রজন্মের আরও দুই সেরা ব্যাটিং তারকা বিরাট কোহলি (Virat Kohli) ও স্টিভ স্মিথকে (Steve Smith)। কোহলি ২০১৯ সালের নভেম্বর থেকে তিন অঙ্কের রান দেখেননি। অন্যদিকে স্মিথ গতবছর জানুয়ারি থেকে সেঞ্চুরির মুখ দেখেননি। অন্য়দিকে রুট শেষ দেড় বছরে ১০টি সেঞ্চুরি করে ফেললেন।
 
প্রথম ইনিংসে নিউজিল্য়ান্ডের ৫৫৩ রানের জবাবে ইংল্যান্ড তৃতীয় দিনের শেষে থেমেছে ৪৭৩/৫-এ। ২০০ বলে ১৬৩ রানে অপরাজিত আছেন রুট। দ্বিশতরানের দোরগোড়ায় তিনি। ৭০ বলে ২৪ রানে নটআউট আছেন বেন ফোকস। করোনা আক্রান্ত হওয়ায় এই টেস্টে খেলছেন না নিউজিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসমন। কেনের বদলে নেতৃত্ব দিচ্ছেন টম ল্যাথাম। কেনের বদলে দলে যোগ দিয়েছেন হ্যামিশ রাদারফোর্ড।পাশাপাশি কলিন ডি গ্র্যান্ডহোমকেও পাচ্ছে না নিউজিল্যান্ড। গ্র্যান্ডহোম এর বদলে দলে এসেছেন মিচেল ব্রেসওয়েল। দ্বিতীয় টেস্টে সমতা ফেরাতে মরিয়া নিউজিল্যান্ড। ট্রেন্টব্রিজ টেস্ট হারলে সিরিজ খোয়াবে নিউজিল্যান্ড। চলতি সিরিজে প্রথমে আপাতত ০-১ ব্যবধানে পিছিয়ে নিউজিল্যান্ড। 

আরও পড়ুন: Moeen Ali: টেস্ট অবসর ভেঙে কি ফিরছেন তিনি? বড় আপডেট দিলেন ব্রিটিশ অলরাউন্ডার

আরও পড়ুনIndia vs South Africa: ব্যাক-টু-ব্যাক হারল ভারত! সিরিজে ২-০ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.