১৫ বছর পর হকিতে ফের বিশ্বসেরা ভারত

হকিতে বিশ্বসেরা ভারত! হলই বা সেটা যুববিশ্বকাপ।হকি যে এদেশের গর্বের খেলা। এ দেশের অহংকারের খেলা। এই খেলার জাদুকর যে আমাদের দেশের সম্পদ। ১৫ বছর পর সেই খেলায় ফের বিশ্বসেরা ভারত। ফাইনালে বেলজিয়ামকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল ভারতের ছোটরা। আর হাসি ফুটল এ দেশের কোটি কোটি হকিপ্রেমীদের। ম্যাচের শুরুতে এগিয়ে যায় ভারত। ৮ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন গুরজন্ত সিং। গোল করার পর আক্রমণে আরও ধার বাড়ায় ভারতীয় দল। ফলস্বরূপ, ২২ মিনিটে ফের গোল পায় ভারত। এবার গোল করেন সিমনরনজিত্‍ সিং।

Updated By: Dec 18, 2016, 09:09 PM IST
১৫ বছর পর হকিতে ফের বিশ্বসেরা ভারত

ওয়েব ডেস্ক: হকিতে বিশ্বসেরা ভারত! হলই বা সেটা যুববিশ্বকাপ।হকি যে এদেশের গর্বের খেলা। এ দেশের অহংকারের খেলা। এই খেলার জাদুকর যে আমাদের দেশের সম্পদ। ১৫ বছর পর সেই খেলায় ফের বিশ্বসেরা ভারত। ফাইনালে বেলজিয়ামকে ২-১ ব্যবধানে হারিয়ে দিল ভারতের ছোটরা। আর হাসি ফুটল এ দেশের কোটি কোটি হকিপ্রেমীদের। ম্যাচের শুরুতে এগিয়ে যায় ভারত। ৮ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দিয়েছিলেন গুরজন্ত সিং। গোল করার পর আক্রমণে আরও ধার বাড়ায় ভারতীয় দল। ফলস্বরূপ, ২২ মিনিটে ফের গোল পায় ভারত। এবার গোল করেন সিমনরনজিত্‍ সিং।

আরও পড়ুন ডাবল সেঞ্চুরি থেকে এক রানে দূরে থেমে গেলেন রাহুল!

দ্বিতীয়ার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি ভারতীয় দল। বরং, ৭৮ মিনিটের মাথায় বেলজিয়াম একটি গোল শোধ করে দেয়। এই নিয়ে দ্বিতীয়বার যুববিশ্বকাপে চ্যাম্পিয়ন হল ভারত।

আরও পড়ুন  একের পর এক ছকভাঙা সিদ্ধান্ত, কেন এত দুঃসাহসী নরেন্দ্র মোদী?