২৪ ঘণ্টার মধ্যেই জুভেন্তাসকে অর্ধেক টাকা ‘ফেরালেন’ রোনাল্ডো!

রোনাল্ডো মাঠে নামার আগেই মোট ব্যয়ের প্রায় ৫০ শতাংশই আয় করে ফেলল জুভেন্তাস ক্লাব। তাও আবার ২৪ ঘণ্টা সময়ের মধ্যে।    

Updated By: Jul 18, 2018, 11:12 AM IST
২৪ ঘণ্টার মধ্যেই জুভেন্তাসকে অর্ধেক টাকা ‘ফেরালেন’ রোনাল্ডো!
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: মাত্র ২৪ ঘণ্টাই হয়েছে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইতালির তুরিনে পা রেখেছেন, এরই মধ্যে ৪২০ কোটি টাকা আয় করে ফেলল জুভেন্তাস। কীভাবে? শুনলে চমকে যাবেন। 

ইতিমধ্যেই নাকি সিআর সেভেনের ৫ লাখ ২০ হাজার জার্সি বিক্রি করেছে ইতালির ক্লাব জুভেন্তাস। জার্মান সংস্থা অ্যাডিডাস, যারা জুভেন্তাসের সরকারি স্পনসর, কেবল তারাই এক ঘণ্টায় বিক্রি করেছে ২০ হাজার জার্সি। সবগুলোই বিক্রি হয়েছে ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা অ্যাডিডাসের স্টোর থেকে। মাঠের বাইরেও রোনাল্ডো যে  ক্যারিশ্মাটিক, তার প্রমাণ মিলল, এমনটাই মত সিআর সেভেন  সমর্থকদের।

আরও পড়ুন- রোনাল্ডোর রিয়াল ছাড়ার কারণ, ‘চ্যালেঞ্জ, চ্যালেঞ্জ আর শুধুই চ্যালেঞ্জ’

২০১৬ সালে মোট ৮ লাখ ৫০ হাজার জার্সি বিক্রি করেছিল জুভেন্তাস। ১২০ বছর পুরনো এই ক্লাব এবার সেই রেকর্ড ছাপিয়ে অবিশ্বাস্য কিছু করবে, এমনটাই অনুমান করেছিলেন ক্লাব কর্তারা।

আরও পড়ুন- রোনাল্ডোকে স্বাগত তুরিনে ...

জুভেন্তাসের এক একটি জার্সির দাম ১০৪ ইউরো। ভারতীয় মুদ্রায় যা ৮ হাজার টাকার উপরে। রেপ্লিকা হলে তার দাম ৪৫ ইউরো, অর্থাত্ সাড়ে ৩ হাজার টাকা। রিয়েল তারকার জুভেন্তাসে আসার খবর পাকা হওয়ার পর দিনই আসল এবং রেপ্লিকা মিলিয়ে ৫.৪ লাখ ইউরো আয় হয়েছে তুরিনের এই ক্লাবের।

আরও পড়ুন- জুভেন্তাসের ‘শ্রমিক’ রোনাল্ডো! ৯০০ কোটির ‘চাকরি’ পেতেই বনধ্ ফিয়েট কর্মীদের

উল্লেখ্য, পর্তুগিজ তারকাকে নিজেদের ক্লাবে সামিল করতে স্পেনের ক্লাব রিয়েল মাদ্রিদকে ১০ লাখ ইউরো ট্রান্সফার ফি দিতে হয়েছে জুভেন্তাসকে। চার বছরের চুক্তিতে সিআর সেভেন নেবেন ১২ লাখ ইউরো। এছাড়াও জুভেন্তাসের আরও খরচ হয়েছে ১.২ লাখ ইউরো। সব মিলিয়ে রোনাল্ডোর জন্য ২৩ লাখ ইউরো খরচ করেছে জুভেন্তাস। ভারতীয় টাকায় যা প্রায় ৯০০ কোটি। রোনাল্ডো মাঠে নামার আগেই মোট ব্যয়ের প্রায় ৫০ শতাংশই আয় করে ফেলল জুভেন্তাস ক্লাব। তাও আবার ২৪ ঘণ্টা সময়ের মধ্যে।    

.