বৃষ্টি ছাড়া মনে হয় না কানপুরে নিউজিল্যান্ডেক কেউ বাঁচাতে পারবে বলে

খুব ঝেঁপে বৃষ্টি না এলে আর তেমন ব্যতিক্রমী কোনও অঘটন না ঘটলে সোমবারই কানপুরে সিরিজের প্রথম টেস্ট জিতছে বিরাট কোহলির ভারত। অন্তত রবিবার সেটা বুঝিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর যেন ম্যাচ জেতার জন্য কিছুতেই তর সইছে না! শনিবার ভারত শেষ করেছিল ১ উইকেটে ১৫৯ রান নিয়ে। এদিন ভারত দ্বিতীয় ইনিংসে ডিক্লেয়ার দেয় ৫ উইকেটে ৩৭৭ রান করে! ৪২০-র উপরে রান তাড়া করে জিততে হবে নিউজিল্যান্ডকে এই অবস্থায়। মুরলী বিজয় ৭৬ এবং পূজারা ৭৮ রান করেন। বিরাট কোহলি অবশ্য দ্বিতীয় ইনিংসেও রান পেলেন না। তিনি আউট হন ১৮ রান করে। রাহানের অবদান ৪০ রান। তবে, রোহিত শর্মা অপরাজিত থাকেন ৬৮ রান করে। মারকুটে মেজাজে ছিলেন জাদেজাও। মাত্র ৫৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে দুটো করে উইরেট নেন স্যান্টেনার এবং সোধী।

Updated By: Sep 25, 2016, 06:00 PM IST
বৃষ্টি ছাড়া মনে হয় না কানপুরে নিউজিল্যান্ডেক কেউ বাঁচাতে পারবে বলে

ওয়েব ডেস্ক: খুব ঝেঁপে বৃষ্টি না এলে আর তেমন ব্যতিক্রমী কোনও অঘটন না ঘটলে সোমবারই কানপুরে সিরিজের প্রথম টেস্ট জিতছে বিরাট কোহলির ভারত। অন্তত রবিবার সেটা বুঝিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর যেন ম্যাচ জেতার জন্য কিছুতেই তর সইছে না! শনিবার ভারত শেষ করেছিল ১ উইকেটে ১৫৯ রান নিয়ে। এদিন ভারত দ্বিতীয় ইনিংসে ডিক্লেয়ার দেয় ৫ উইকেটে ৩৭৭ রান করে! ৪২০-র উপরে রান তাড়া করে জিততে হবে নিউজিল্যান্ডকে এই অবস্থায়। মুরলী বিজয় ৭৬ এবং পূজারা ৭৮ রান করেন। বিরাট কোহলি অবশ্য দ্বিতীয় ইনিংসেও রান পেলেন না। তিনি আউট হন ১৮ রান করে। রাহানের অবদান ৪০ রান। তবে, রোহিত শর্মা অপরাজিত থাকেন ৬৮ রান করে। মারকুটে মেজাজে ছিলেন জাদেজাও। মাত্র ৫৮ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। নিউজিল্যান্ডের হয়ে দুটো করে উইরেট নেন স্যান্টেনার এবং সোধী।

আরও পড়ুন জন্ম থেকে নায়ক, মৃত্যুর আগেই খলনায়ক, এখন

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ রানেই দু উইকেট পড়ে যায় কিউয়িদের। সৌজন্যে অশ্বিন। ল্যাথাম আউট হন ২ রান করে। আর গুপ্তিল খাতাই খুলতে পারেননি। দিনের শেষে নিউজিল্যান্ডের রান ৪ উইকেটে ৯৩। ক্রিজে রয়েছেন রোঞ্চি (৩৮) এবং স্যান্টেনার (৮)। ভারতের হয়ে তিনটে উইকেটই নিয়েছেন অশ্বিন। রস টেলর রান আউট হন ১৭ রান করে। কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন আউট হন ২৫ রান করে। সোমবার কানপুর টেস্টের শেষ দিন। নিউজিল্যান্ড এখনও পিছিয়ে রয়েছে ৩৪১ রানে! হাতে ছ উইকেট থাকলেও কাজটা যে কতটা কঠিন তা বিলক্ষণ জানেন অশ্বিন, জাদেজারা।

আরও পড়ুন  এম এস ধোনি - দ্য আনটোল্ড স্টোরি