Virat Kohli, Asia Cup 2022: কোহলি কি শেষ অডিশন দিচ্ছেন? পরামর্শের ছলে কপিলের মারাত্মক খোঁচা

২০২২ সালও সঙ্গ দেয়নি বিরাটের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট ৮ ম্যাচে মাত্র ১৭৫ রান করেছেন। ৪ টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছে ২২০। এদিকে মাত্র ৪টি টি-টোয়েন্টি ম্যাচে বিরাট করেছেন মাত্র ৮১ রান এসেছে। 

Updated By: Aug 28, 2022, 05:13 PM IST
 Virat Kohli, Asia Cup 2022: কোহলি কি শেষ অডিশন দিচ্ছেন? পরামর্শের ছলে কপিলের মারাত্মক খোঁচা
বড় কথা বলে দিলেন কপিল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে এশিয়া কাপেই (Asia Cup 2022) নিজেকে ঝালিয়ে নিতে চান তিনি। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ের জন্য প্রস্তুত বিরাট কোহলি (Virat Kohli)। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্রাম নেওয়ার পর একেবারে চাঙ্গা হয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে এসেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কোহলি বিশ্রাম নিয়েছিলেন, শুধু মানসিক ভাবে সুপারফিট হওয়ার জন্য। এশিয়া কাপের আগে মানসিক সমস্যা নিয়ে খোলাখুলি কথাও বলেছেন কোহলি। স্বীকার করে নিলেন যে, তিনি আর পারছিলেন না। আর কয়েক ঘণ্টা পরে বিরাট নামবেন ভারত-পাকিস্তান ( IND vs PAK) ম্যাচে। আর তার আগে বিরাটকে নিয়ে বড় কথা বলে দিলেন কপিল দেব (Kapil Dev) ও হরভজন সিং (Harbhajan Singh)

এক সাক্ষাৎকারে কপিল বলেন,'আমার মনে হয় না, যে এশিয়া কাপই কোহলির শেষ অডিশন। আমাদের এমনটা ভাবা উচিত নয়। শেষ অডিশন বা শেষ সুযোগের মতো শব্দ ব্যবহার করা ঠিক নয়। আমি বিরাটকে বলতে চাই ও যেন খেলাটা চালিয়ে যায়। খুব বেশি ব্রেক না নেওয়া ভাল। ও একজন পেশাদার। ওর আশা করি সমস্যা হবে না। আমি ব্যক্তিগত ভাবে মনে করি, ও যত বেশি পারবে ম্যাচ খেলুক। এটাই গুরুত্বপূর্ণ। ও একবার রান করা শুরু করে দিলে, ওর ভাবনার পদ্ধতি বদলে যাবে।' অন্যদিকে হরভজন সিং এক সাক্ষাৎকারে বলছেন, 'প্লেয়ার হিসাবে দলকে নেতৃত্ব দেওয়া বড় ব্যাপার। কোহলি প্রচুর রান করেছে অতীতে। ও যে চাপে ছিল, সেটা ওর মুখে ফুটে উঠেছিল। ও সেঞ্চুরি পায়নি, ওর থেকে ক্যাপ্টেনসি ছিনিয়ে নেওয়া হয়। এখন আর সেই চাপটা নেই। ওকে দেখে খুবই রিল্যাক্সড মনে হচ্ছে। ওর সঙ্গে আমার দেখা হয়েছে। ও বলেছে যে, ও টিমকে এগিয়ে নিয়ে যাবে। ও কিন্তু এখনও একই রুটিন মেনে চলছে, প্র্যাকটিসের আগে ১ থেকে ২ ঘণ্টা জিমে যায়। যে কোনও বড় প্লেয়ার কেরিয়ারে কঠিন সময়ের মধ্যে দিয়ে যায়। আমি নিশ্চিত ও ফিরবেই।'

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2022: মহারণে কি বৃষ্টি হবে? জানুন পিচ রিপোর্ট থেকে সম্ভাব্য দল

২০২২ সালও সঙ্গ দেয়নি বিরাটের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট ৮ ম্যাচে মাত্র ১৭৫ রান করেছেন। ৪ টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছে ২২০। এদিকে মাত্র ৪টি টি-টোয়েন্টি ম্যাচে বিরাট করেছেন মাত্র ৮১ রান এসেছে। এমনকী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতেও অত্যন্ত সাদামাটা আইপিএল গিয়েছে তাঁর। ১৬ ম্যাচে রান করেছেন ৩৪১। অর্ধ শতরান দু'টি। এখন দেখার এশিয়া কাপে বিরাটের ব্যাট কথা বলে কিনা! ভারত-পাক ম্যাচই হতে চলেছে কোহলির প্রথম পরীক্ষা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.