কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে দোষী সাব্যস্ত Karim Benzema, এক বছরের জেলের নির্দেশ আদালতের

কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’কান্ডে দোষী সাব্যস্ত করিম বেঞ্জেমা। 

Updated By: Nov 24, 2021, 05:16 PM IST
কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে দোষী সাব্যস্ত Karim Benzema, এক বছরের জেলের নির্দেশ আদালতের
৭৫ হাজার ইউরো জরিমানা দিয়ে এক বছরের জন্য জেলে গেলেন করিম বেঞ্জেমা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শেষ পর্যন্ত জেলেই যেতে হচ্ছে ফ্রান্সের (France) তারকা ফুটবলার করিম বেঞ্জেমাকে (Karim Benzema)। পাঁচ বছর আগে ফ্রান্সের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার জন্য করিম বেঞ্জেমার বিরুদ্ধে অভিযোগ করেন তাঁর সতীর্থ। অবশেষে দীর্ঘ পাঁচ বছর পর সেই কুখ্যাত 'সেক্সটেপ অ্যাফেয়ার' (Sex Tape Blackmail Case) কান্ডে অবশেষে দোষী সাব্যস্ত হলেন করিম বেঞ্জেমা। ফ্রান্সের আদালত বেঞ্জেমাকে এক বছরের জেলের পাশপাশি ৭৫ হাজার ইউরোর জরিমানা করল।

২০১৫ সালে 'সেক্স টেপ' বানিয়ে জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে ব্ল্যাকমেল করার চেষ্টা করেছিলেন বেঞ্জেমা।তাঁর বিরুদ্ধে আনা ওই অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। ২০১৫ সালের শেষ দিকে বেনজেমার বিরুদ্ধে এই অভিযোগ উঠার পর ওই বছরই ফ্রান্স দল থেকে তাঁকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়। এই কারণে নিজের দেশে ২০১৬- এর  ইউরোতেও খেলা হয়নি তাঁর

এরপর তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলায় তদন্ত শুরু হয়। ব্ল্যাকমেলিংয়ের এই ঘটনায় বেঞ্জেমার বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়। মামলা শেষ না হওয়া পর্যন্ত তাঁকে দেশের হয়ে মাঠে নামতে দেওয়া হবে না বলে জানায় ফরাসি ফুটবল সংস্থা। ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন ও এথিকস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাঁকে জাতীয় দল থেকে বহিষ্কার করা হয়। দীর্ঘ পাঁচ বছরের বেশি সময় পর গত মে মাসে জাতীয় দলে ফিরেছিলেন  বেঞ্জেমা। 

আরও পড়ুন: INDvsNZ: অভিষেক ঘটাচ্ছেন Shreyas Iyer, কেমন হতে পারে Team India-র প্রথম একাদশ?

 

আর্মেনিয়ার বিরদ্ধে এক প্রীতি ম্যাচের আগেই বেঞ্জেমার বিরুদ্ধে তাঁকে ব্ল্যাকমেল করার অভিযোগ আনেন ভালবুয়েনা। বেঞ্জেমা এই অভিযোগ সম্পূর্ণরূপে উড়িয়ে দিয়ে তিনি নিজের সতীর্থকে সাহায্য করার জন্য তাঁকে সতর্ক করেছিলেন বলে জানান। গত মাসের ২০ তারিখ এই মামলার শুনানি শুরু হয়। রিয়ালের সঙ্গে নিজের চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত থাকা বেঞ্জমা এ দিন কোর্টে উপস্থিত না থাকলেও ভালবুয়েনা উপস্থিত ছিলেন। অবশেষে আদালত বেঞ্জেমাকেই দোষী সাব্যস্ত করে।

সেই ঘটনার পরেই ফরাসি দল থেকে এ বারের ইউরোর আগে অবধি সুযোগ পাননি রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার। তবে পুনরায় দিদিয়ের দেশঁ ইউরোতে তাঁকে ফরাসি দলে ডাকেন। প্রসঙ্গত, এই মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বেঞ্জেমার পাঁচ বছর অবধি জেল হওয়ার সম্ভাবনা থাকলেও তাঁকে এক বছরের জন্যই জেলের নির্দেশ দেয় আদালত। কিন্তু এই রায় বেঞ্জেমার উকিল একেবারেই মানতে রাজি নন। 

উচ্চ আদালতে আপিল করবার কথা আগেভাগেই জানিয়ে দেন তিনি। বেঞ্জেমার উকিলের তরফে এই রায়ের পর জানানো হয়, 'আমরা এই রায়ে সকলেই সম্পূর্ণভাবে হতবাক। এর বিরুদ্ধে আপিল করাটা জরুরি। এই আপিল করলে নিশ্চয়ই ও নির্দোষ প্রমাণিত হবে।' যদিও এমন বিতর্কিত ঘটনার জেরে বেঞ্জেমার ফুটবল কেরিয়ার নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.