KL Rahul, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে শতরান করে কোন রেকর্ড গড়লেন Lucknow-এর অধিনায়ক? জেনে নিন

পাঁচবারের আইপিএল জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান। 

Updated By: Apr 24, 2022, 10:40 PM IST
KL Rahul, IPL 2022: Mumbai-এর বিরুদ্ধে শতরান করে কোন রেকর্ড গড়লেন Lucknow-এর অধিনায়ক? জেনে নিন
আট দিনের মাথায় ফের মুম্বইয়ের বিরুদ্ধে শতরান। ব্যাট দেখাচ্ছেন কে এল রাহুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে জোড়া শতরান করে ফেললেন কে এল রাহুল (KL Rahul)। তাও আবার নিজের শততম আইপিএল (IPL) ম্যাচে। এবং মাত্র আট দিনের ব্যবধানে। বরাবরই তাঁর ব্যক্তিগত পারফরম্যান্স নজর কাড়ার মতো। মুম্বইকে দেখলেই জ্বলে ওঠেন তিনি। সেই ধারা বজায় রেখে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ৪৯তম জন্মদিনে তাঁর ঘরের মাঠে ওয়াংখেড়েতে মাত্র ৬২ বলে ১০৩ রানে অপরাজিত রইলেন তিনি। রোহিত শর্মার (Rohit Sharma) বোলারদের কচুকাটা করে মারলেন ১২টি চার ও ৪টি ছয়। গত ১৬ এপ্রিল একই বিপক্ষের বিরুদ্ধে ৬০ বলে ১০৩ রানে অপরাজিত ছিলেন লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) অধিনায়ক। সেই ইনিংসে মেরেছিলেন ৯টি চার ও ৫টি ছয়। 

আর এই শতরানের উপর ভর করে টি-টোয়েন্টি ফরম্যাটে নতুন নজির গড়লেন এই ওপেনার। পাঁচবারের আইপিএল জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে রাহুলের তৃতীয় শতরান। এর আগে পঞ্জাব কিংসের হয়ে ২০১৯ সালেও অপরাজিত ১০০ করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে আর কোনও ব্যাটার কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে তিনটি শতরান করেননি। এক্ষেত্রে রাহুলই প্রথম। ২০১৬ সালে বিরাট কোহলি (Virat Kohli) গুজরাট লায়ান্সের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করেছিলেন। তারপরে রাহুলই প্রথম ব্যাটার হিসাবে এক মরশুমে কোনও দলের বিরুদ্ধে দুই ম্যাচেই শতরান করলেন। 

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে লখনউ। নিজের প্রাক্তন দলের বিরুদ্ধে কুইন্টন ডি'কক মাত্র ১০ রানে আউট হয়ে গেলেও, আরেক ওপেনার রাহুল কিন্তু ক্রিজে টিকে থাকেন। ম্যাচে বাকি লখনউ ব্যাটাররা কেউই তেমন আহামরি পারফর্ম করতে না পারলেও, রাহুল একাই শেষ পর্যন্ত থেকে শতরানের গণ্ডি পার করেন। তাঁর দল নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে। 

আরও পড়ুন: Sachin Tendulkar at 49: মেয়ের সঙ্গে কীভাবে জন্মদিন পালন করলেন মাস্টার ব্লাস্টার? জানতে পড়ুন

আরও পড়ুন: Sachin Tendulkar at 49: কয়েকটা কলা রেখে 'ভগবান'-এর জন্মদিন পালন করলেন Virender Sehwag! মজার ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.