Kolkata Derby: ডার্বি নিয়ে চলে এল হাইভোল্টেজ আপডেট, অপেক্ষার অবসান ইস্ট-মোহন জনতার

Kolkata Derby In ISL 2023 postponed: অনির্দিষ্টকালীন সময়ের জন্য ডার্বি পিছিয়ে গেল। আইএসএলের প্রথম বড় ম্য়াচের জন্য় প্রতীক্ষা আরও বাড়ল।  

Updated By: Oct 5, 2023, 06:50 PM IST
Kolkata Derby: ডার্বি নিয়ে চলে এল হাইভোল্টেজ আপডেট, অপেক্ষার অবসান ইস্ট-মোহন জনতার
আইএসএলে কলকাতা ডার্বি স্থগিত হয়ে গেল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইস্টবেঙ্গল-মোহনবাগান (East Bengal- Mohun Bagan) সমর্থকদের বড় ম্য়াচ দেখার জন্য প্রতীক্ষা আরও বাড়ল। আপতত তাঁদের ডুরান্ড কাপের ডার্বির স্মৃতি নিয়েই থাকতে হবে আরও বেশ কিছুদিন। আশঙ্কা শেষ পর্যন্ত সত্যিই হল। চলতি আইএসএল-এর প্রথম ডার্বি (Kolkata Derby, ISL 2023) স্থগিত করে দিতে বাধ্য হল এফএসডিএল (FSDL)। ট্যুইট করে ঘোষণা করে দিল আইএসএল।

আরও পড়ুন: East Bengal: অ্যাওয়ে ম্যাচে পেনাল্টি-বিতর্ক, বেঙ্গালুরুর কাছে হেরে গেল লাল-হলুদ

পুরনো সূচি অনুসারে ২৮ অক্টোবর আইএসএলের প্রথম ডার্বি আয়োজিত হওয়ার কথা ছিল। তবে যুবভারতী ক্রীড়াঙ্গনে ইস্ট-মোহন ম্যাচে, পুলিশ দিতে পারবে না রাজ্য সরকার। উৎসবের মরসুমে পুলিস দেওয়া সম্ভব নয়, একথা গত ১৪ সেপ্টেম্বরই সাংবাদিক বৈঠকে জানিয়ে দিয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। আর সেটাই হল।ডার্বি স্থগিতই হয়ে গেল। তবে ২৮ তারিখের বদলে কবে ডার্বি কবে আয়োজন করা হবে, সেটা অবশ্য জানানো হয়নি। ২৮ অক্টোবর লক্ষ্মীপুজো রয়েছে। 

দুর্গাপুজোর মধ্যে আইএসএলে ২১ অক্টোবর ইস্টবেঙ্গল বনাম এফসি গোয়ার ম্যাচ ছিল যুবভারতীতে। সেদিন সপ্তমী। সেই ম্যাচ সরে গেল ভুবনেশ্বরে। মাথায় রাখতে হবে শুধু পুজোই নয়, কলকাতায় রয়েছে বিশ্বকাপেরও পাঁচটি ম্য়াচ। ফলে পুলিসকে নিরাপত্তা নিয়ে অনেক কিছুই ভাবতে হয়েছে। ২৮ অক্টোবর ইস্টবেঙ্গল-মোহনবাগান ম্যাচ ছাড়াও মুম্বই সিটি বনাম হায়দরাবাদ এফসি-রও ম্য়াচ ছিল সূচিতে। তবে সেই ম্য়াচ হচ্ছে। তবে সাড়ে পাঁচটার বদলে খেলা শুরু হবে রাত আটটা থেকে। 

চলতি মরসুমে ডুরান্ড কাপের সৌজন্যে বাংলার ফুটবলপ্রেমীরা জোড়া ডার্বি দেখে নিয়েছেন। গ্রুপ পর্ব এবং ফাইনালে মুখোমুখি হয়েছিল কলকাতার দুই প্রধান। গ্রুপ পর্বে জিতেছিল লাল-হলুদ। টানা আটটি ডার্বি হারের পর জয়ের স্বাদ পেয়েছিলেন কার্লেস কুয়াদ্রাতের শিষ্যরা। যদিও ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে রেকর্ড ১৭ বার ডুরান্ড চ্যাম্পিয়ন হয় মোহনবাগান। 

আরও পড়ুন: Mohun Bagan: যুবভারতীতে 'খলনায়ক' থেকে নায়ক কামিন্স! শেষ মুহূর্তে বাজিমাত সবুজ-মেরুনের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.