Kuldeep Yadav, IPL 2022: ব্রাত্য থাকা KKR-এর বিরুদ্ধে ফের প্রতিশোধ নিলেন চায়নাম্যান কুলদীপ

গত আইপিএল নিলামের সময় কেকেআর শেষ পর্যন্ত কুলদীপকে ছেড়ে দিয়েছিল। এবং নিলাম থেকে তাঁকে তুলে নেয় দিল্লি। আর ফ্র্যাঞ্চাইজি বদলানোর সঙ্গে সঙ্গে পুরানো কুলদীপকে পাওয়া গেল।  

Updated By: Apr 28, 2022, 10:16 PM IST
Kuldeep Yadav, IPL 2022: ব্রাত্য থাকা KKR-এর বিরুদ্ধে ফের প্রতিশোধ নিলেন চায়নাম্যান কুলদীপ
এ ভাবেই প্রতিটি উইকেট নিয়ে আকাশে পাঞ্চ মারছিলেন কুলদীপ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: কলকাতা নাইট রাইডার্সকে দেখলেই (Kolkata Knight Riders) একেবারে তেলেবেগুনে জ্বলে উঠছেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। গত ১০ এপ্রিল ব্র্যাবোর্নে ৩৫ রানে ৪ উইকেট নিয়ে 'ব্রাত্যজনের চায়নাম্যান সঙ্গীত' বাজিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) এই স্পিনার। ১৮ দিনের মাথায় আবার কুলদীপের ছোবলে বিদ্ধ শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) দল। এ বার তিনি আরও ভয়ঙ্কর। মাত্র ১৪ রানে তাঁর ঝুলিতে চলে এল চার উইকেট। এরমধ্যে শ্রেয়স, বাবা ইন্দ্রজিৎ (Baba Indrajith) ছাড়াও রয়েছেন নাইটদের 'রিটেন' করা দুই ক্যারিবিয়ান সুনীল নারিন (Sunil Narine) ও আন্দ্রে রাসেল (Andre Russell)। কাকতালীয় ভাবে দুজনের অবদান শূন্য।  

ইনিংসের অষ্টম ওভারে হাতে বল তুলে নেন কুলদীপ। সেই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে তাঁর শিকার ছিলেন বাবা ইন্দ্রজিৎ ও নারিন। এরপর ১৪তম ওভারে আবার নাইটদের জোড়া ধাক্কা দিলেন কুলদীপ। সেট হয়ে যাওয়া নাইট সেনাপতি শ্রেয়স আইয়ার এবং রাসেলকে ফেরান তিনি। ফলে ৯ উইকেটে ১৪৬ রানেই আটকে যায় কেকেআর। মুস্তাফিজুর রহমান ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন। 

গত আইপিএল নিলামের সময় কেকেআর শেষ পর্যন্ত কুলদীপকে ছেড়ে দিয়েছিল। এবং নিলাম থেকে তাঁকে তুলে নেয় দিল্লি। আর ফ্র্যাঞ্চাইজি বদলানোর সঙ্গে সঙ্গে পুরানো কুলদীপকে পাওয়া গেল। আবার হাত থেকে বেরোচ্ছে সেই বিষাক্ত সব ডেলিভারি, আবার বিভ্রান্ত হচ্ছে ব্যাটার। বিপক্ষের ব্যাটাররা বুঝতেই পারছেন না কোনটা ভিতরে আসবে। আর বল যাবে বাইরে। এখনও পর্যন্ত আট ম্যাচ খেলে কুলদীপের উইকেট সংখ্যা ১৭। শীর্ষে থাকা বন্ধু যজুবেন্দ্র চাহালের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন তিনি। ইকনমি ৮.০৮। 

কেকেআর ছেলেটাকে মূল্য দেয়নি। সেটা মনে রেখেছিলেন এই ম্যাচ উইনার। তাই বাইশ গজের যুদ্ধে প্রতিশোধ নিয়ে 'ব্রাত্যজনের চায়নাম্যান সঙ্গীত' বাজিয়ে দিলেন। এবং এই সঙ্গীত যে এ বার আরও জোরে বাজবে, বোলিংয়ের 'দীপ জ্বেলে' সেটা প্রতি ম্যাচেই বুঝিয়ে দিচ্ছেন কুলদীপ।  

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: অবিকল গুরু Dale Steyn-এর 'ফিস্ট বাম্প' সেলিব্রেশন নকল করলেন Srinagar Express, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: Ranji Trophy: শেষ আটের লড়াইয়ে বাংলার সামনে ঝাড়খণ্ড, কোন নতুন নিয়মে নক-আউট? জানাল BCCI

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.