Lionel Messi and Cristiano Ronaldo: 'এলএম টেন', 'সিআর সেভেন'-কে টপকে গেলেন এক ফরাসি ফুটবলার! কে তিনি?

Lionel Messi and Cristiano Ronaldo: গত আট বছর ধরে এই তালিকার শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছিলেন মেসি এবং রোনাল্ডো। এবার তাঁদের সেই জায়গা হারাতে হয়েছে। এমবাপের সতীর্থ মেসি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ২০২২-২৩ মরসুমে কমপক্ষে ১০০ মিলিয়ন ডলার রোজগার করবেন বলে আশা করা হচ্ছে।

Updated By: Oct 8, 2022, 11:32 PM IST
Lionel Messi and Cristiano Ronaldo: 'এলএম টেন', 'সিআর সেভেন'-কে টপকে গেলেন এক ফরাসি ফুটবলার! কে তিনি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিওনেল মেসি (Lionel Messi) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) জামানা কি তাহলে শেষ? দুই জীবন্ত কিংবদন্তির রাজত্বে ভাগ বসিয়ে ফেললেন তরুণ বিশ্বকাপজয়ী ফরাসি তারকা কিলিয়ান এমবাপে (Kylian Mbappe)। মেসি,রোনাল্ডোদের সরিয়ে বিশ্বের ধনী ফুটবলারদের তালিকায় শীর্ষে উঠে এলেন এমবাপে। ফোর্বস ম্যাগাজিন (Forbes Magazine) প্রকাশিত ধনী ফুটবলারদের নয়া তালিকায় শীর্ষে ২০১৮ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী বর্তমানে প্যারিস সাঁজার (PSG) হয়ে খেলা কিলিয়ান এমবাপে। ২০২২ সালে পিএসজির সঙ্গে নয়া চুক্তি হয়েছে এমবাপের। সেই বিপুল অঙ্কের চুক্তির জেরেই এবার ধনী ফুটবলারদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন এমবাপে।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

গত আট বছর ধরে এই তালিকার শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছিলেন মেসি এবং রোনাল্ডো। এবার তাঁদের সেই জায়গা হারাতে হয়েছে। এমবাপের সতীর্থ মেসি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ২০২২-২৩ মরসুমে কমপক্ষে ১০০ মিলিয়ন ডলার রোজগার করবেন বলে আশা করা হচ্ছে। সেটা হলেও তারা দুজনেই এমবাপের পিছনে থাকছেন। উল্লেখ্য মেসি এবং রোনাল্ডো দুজনেই প্রথমবার তাদের ৩০ বছর বয়সে এই ১০০ মিলিয়ন ডলার রোজগার করেছিলেন। তবে এমবাপে মাত্র ২৩ বছর বয়সেই সেটা করে দেখালেন।

আরও পড়ুন: Brazil, FIFA Qatar World Cup 2022: ফিফা তালিকার শীর্ষে থেকেই বিশ্বকাপে নামছে নেইমারের ব্রাজিল

আরও পড়ুন: বিয়ের প্রস্তাব পেয়ে ভরা গ্যালারির মাঝেই বয়ফ্রেন্ডকে সপাটে চড় কষালেন তরুণী! ভিডিয়ো ভাইরাল

২০২২-২৩ মরসুমে প্রায় ১২০ মিলিয়ন ডলার রোজগারের মধ্যে দিয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন লিও মেসি। সম্ভাব্য ১০০ মিলিয়ন ডলার রোজগার নিয়ে তিনে রয়েছেন রোনাল্ডো। ৮৭ মিলিয়ন ডলার রোজগার করে চতুর্থ স্থানে রয়েছেন নেমার। ৫৩ মিলিয়ন ডলার রোজগার করে পঞ্চম স্থানে রয়েছেন মহম্মদ সালাহ। এই মরশুমে ৩৯ মিলিয়ন রোজগার করে প্রথমবার প্রথম দশে জায়গা করে নিয়েছেন ম্যাঞ্চেস্টার সিটির আর্লিং হালান্ড।

একনজরে দেখে নেওয়া যাক ধনী ফুটবলারদের তালিকা:

১) কিলিয়ান এমবাপে

২) লিওনেল মেসি

৩) ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

৪) নেমার জুনিয়র

৫) মহম্মদ সালাহ

৬) আর্লিং হালান্ড

৭) রবার্ট লেওয়ানডস্কি

৮) এডেন হ্যাজার্ড

৯) আন্দ্রে ইনিয়েস্তা

১০) কেভিন ডি ব্রুইন 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.